ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১১ নভেম্বর থেকে দ্বিতীয় বিডিনগ আন্তর্জাতিক সম্মেলন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪
১১ নভেম্বর থেকে দ্বিতীয় বিডিনগ আন্তর্জাতিক সম্মেলন

বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ (বিডিনগ) দ্বিতীয় বিডিনগ আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। ১১ থেকে ১৫ নভেম্বর পাঁচ দিনব্যাপী এই সম্মেলন পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হবে।



সম্মেলনে অংশগ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের পাশাপাশি কনফারেন্স পেপার জমা দেওয়ার কাজও ইতোমধ্যে শুরু হয়েছে।

প্রাতিষ্ঠানিক তথ্য মতে, এক দিন বিডিনগ সম্মেলন ও চার দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় টেলিকম ও আইএসপি প্রকৌশলীদের জন্য মাল্টি প্রটোকল লেভেল সুইচিং (এমপিএলএস) টেকনোলজি ও ডিএনএস সিকিউরিটি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। দেশিয় আইটি বিশেষজ্ঞদের সাথে এপনিক ও আইক্যানের বিশেষজ্ঞরা কর্মশালা পরিচালনা করবেন।

বিডিনগের চেয়ারম্যান নুরুল ইসলাম রোমান জানিয়েছেন, বিডিনগ দেশে প্রত্যেক বছর মে ও সেপ্টেম্বর মাসে নিয়মিতভাবে দুটি সম্মেলন আয়োজন করবে। বিডিনগ সদস্যদের নিজেদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করাই সম্মেলনের মূল উদ্দেশ্য।

উল্লেখ্য, এ বছরের ১৯ থেকে ২৪ মে ঢাকায় প্রথম সম্মেলন সফলভাবে হওয়ার পর কক্সবাজারে দ্বিতীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে।

আগ্রহীরা রেজিস্ট্রেশন ও প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানতে পারবে: http://www.bdnog.org/v2/bdnog-confernece/bdnog2/ ওয়েবসাইটে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।