ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ই-কমার্স মেলা

বর্ষসেরা আইটি ব্যক্তিত্ব এনআই খান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
বর্ষসেরা আইটি ব্যক্তিত্ব এনআই খান ছবি : শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ই-কমার্স মেলা, শাহবাগ থেকে: তথ্য প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য ১৫ ব্যক্তিকে সম্মাননা দিয়েছে কম্পিউটার জগৎ। এর মধ্যে বর্ষসেরা আইটি ব্যক্তিত্ব হিসেবে বিশেষ সম্মাননা জানানো হয়েছে প্রধানমন্ত্রীর একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের জাতীয় প্রকল্প পরিচালক মো. নজরুল ইসলাম খানকে।


 
বৃহস্পতিবার শাহবাগের পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে এক অনাড়াম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের সম্মাননা জানানো হয়। সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতের অন্যতম পথিকৃৎ বুয়েটের সাবেক উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী।
 
সম্মাননাপ্রাপ্ত অন্যরা (জীবিত) হলেন- তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজ বেগম, বুয়েটের শিক্ষক ড. মোস্তফা আকবর, ইনচার্জ ডাটা সেন্টারের পরিচালক তারেক মো. বরকতুল্লাহ, এখনি.কমের নির্বাহী কর্মকর্তা শামীম আহসান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের সফটওয়ার বিশেষজ্ঞ ফরিদ শেখ, রিভ সিস্টেমের নির্বাহী মো. রেজাউল হাসান,  জিপিআইটির নির্বাহী কর্মকর্তা রাইহান শামসি, বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের নির্বাহী কর্মকর্তা এএইচএম বজলুর রহমান ও ফ্রিল্যান্সার শরীফ মোহাম্মদ শাহজান।
 
অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা দেওয়া হয় তিনজনকে। তারা হলেন- ফ্লোরা লিমিটেডের প্রতিষ্ঠাতা এমএন রফিকুল ইসলাম রয়েল, বিটিআরসির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল জিয়া আহমেদ ও প্রযুক্তি আন্দোলনের অন্যতম কলমযোদ্ধা সাংবাদিক নাজিমুদ্দিন মোস্তান।
 
মরণোত্তর সম্মাননা প্রাপ্তদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন। সম্মাননা অনুষ্ঠানটি পরিচালনা করেন তথ্য প্রযুক্তি ব্যক্তিত্ব মোস্তফা জব্বার।
 
দেশে অনলাইন কেনাকাটার বাজার সম্প্রসারণে ও তরুণ উদ্যোক্তাদের অর্থনৈতিক প্রচেষ্টাকে এগিয়ে নিতে আয়োজন করা হয়েছে ই-কমার্স মেলার। শাহবাগে পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে ২৫, ২৬ ও ২৭ সেপ্টেম্বর তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে কম্পিউটার জগৎ।  
 
ক্লিকের ছোঁয়ায় বাণিজ্য- এ স্লোগান নিয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় ই-কমার্স মেলার উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।
 
অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম এই মেলার ওয়েব পার্টনার। এছাড়া মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে, Ekhanei.com ও তথ্যআপা। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে, টিম ইঞ্জিন ও ওয়েবটিভি নেক্স। সিলভার স্পন্সরে রয়েছে আড়ং।
 
ই-কমার্স মেলার তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব পাবলিক লাইব্রেরি। মেলায় ৩৪টি ই-কমার্স প্রতিষ্ঠান স্টলের বরাদ্দ পেয়েছে। তিন দিনব্যাপী মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।