ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোনের বেঁকে যাওয়া নিয়ে মুখ খুললো অ্যাপল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
আইফোনের বেঁকে যাওয়া নিয়ে মুখ খুললো অ্যাপল

ঢাকা: গত ১৯ সেপ্টেম্বর প্রযুক্তিপ্রেমীরা হাতে পেয়েছেন অ্যাপলের সর্বশেষ হ্যান্ডসেট আইফোন-৬ ও ৬ প্লাস। মাত্র তিনদিনে এক কোটির বেশি হ্যান্ডসেট বিক্রি করে নতুন রেকর্ডও গড়ে অ্যাপল।



বিশ্বব্যাপী আইফোন প্রেমীরা এর ফিচার নিয়ে যখন কৌত‍ূহলে মেতে ছিলেন ঠিক তখনই, আইফোন-৬ প্ল‍াস নিয়ে নতুন এক তথ্য ছড়িয়ে পড়লো। যা রীতিমতো সবাইকে বিস্মিত করেছে।

আইফোন-৬ প্লাস ব্যবহারকারী অনেকের অভিযোগ, হ্যান্ডসেটটির পাতলা বডি এবং  অ্যালুমিনিয়ামের তৈরি হওয়ার কারণে তা বেঁকে যাচ্ছে। কেউ কেউ নির্দিষ্ট করেই বলছেন, দীর্ঘক্ষণ পকেটে রাখলে ফোনটির আকৃতি বেঁকে যাচ্ছে।

তবে বিষয়টিকে ‘এক্সট্রিমলি রেয়ার’ আখ্যা দিয়ে অ্যাপল জানায়, বাজারে আসার ছয় দিনের মধ্যে এ ধরনের মাত্র নয়টি ঘটনার বিষয়ে আমরা জেনেছি। এছাড়া হ্যান্ডসেটটির বিষয়ে একটি বিবৃতিও দেয় অ্যাপল।

বিবৃতিতে অ্যাপল জানায়, আমরা আমাদের হ্যান্ডসেটকে সুন্দর ও প্রযুক্তি বান্ধব করে তৈরি করেছি। বডিতে ব্যবহার করা হয়েছে পরিশোধিত অ্যালুমিনিয়াম, যা দীর্ঘস্থায়ীত্বের নিশ্চয়তা দেবে। এছাড়া স্টেইনলেস স্টিল ও টাইটানিয়ামের পাশাপাশি এতে ব্যবহার করা হয়েছে স্মার্টফোন ইন্ডাস্ট্রির সবচেয়ে শক্তিশালী গ্লাস। হ্যান্ডসেটটিকে শক্তিশালী ও দীর্ঘস্থায়ীত্বের জন্য এতে ব্যবহার করা হয়েছে উচ্চক্ষমতা সম্পন্ন ম্যাটেরিয়াল। এখন পর্যন্ত নয়জন ব্যবহারকারী হ্যান্ডসেটটির বেঁকে যাওয়া নিয়ে অভিযোগ করেছেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এছাড়া অ্যাপলের যেকোনো পণ্যের বিষয়ে ব্যবহারকারীদের কোনো কিছ‍ু জানার থাকলে সরাসরি তাদের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছে অ্যাপল।   

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।