ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ই-কমার্স মেলার আকর্ষণ গিগাবাইটের গেমিং প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
ই-কমার্স মেলার আকর্ষণ গিগাবাইটের গেমিং প্রতিযোগিতা ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শাহবাগে সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে ‘ই-কমার্স মেলায় চলছে তিন দিনের ‘জি-ওয়ান কম্পিউটার গেমিং প্রতিযোগিতা।

বৃহস্পতিবার মেলার প্রথম দিন থেকেই এ প্রতিযোগিতা শুরু হয়।

শুক্রবার ছিল মেলার দ্বিতীয় দিন।

দ্বিতীয় দিনের গেমিং প্রতিযোগিতা ছিল সবচেয়ে বেশি জমজমাট। ‘গিগাবাইট’-এর আয়োজনে চারটি গেমের মাধ্যমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজকরা জানান, ‘জি-ওয়ান’ কম্পিউটার গেমিং প্রতিযোগিতায় এবার রয়েছে ফিফা-১৪, নিট ফর স্পিড মোস্ট ওয়ান্টেড, কাউন্টার স্ট্রাইক সোর্স ও কল অব ডিউটি-৪।

এই গেমিং ইভেন্টের অর্গানাইজার প্রতিষ্ঠান হলো- আমব্রেলা ম্যানেজমেন্ট ও অর্পণ কমিউনিকেশন।

আমব্রেলা ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক এম বাসিতুল ইসলাম বাংলানিউজকে বলেন, গেমিং প্রতিযোগিতায় প্রায় ৫০০ প্রতিযোগী অংশ নিচ্ছেন। তাদের মধ্য থেকে একক গেমিং প্রতিযোগিতায় চারজন ও গ্রুপিং প্রতিযোগিতায় চারটি সেরা টিমকে মোট ৬৫ হাজার টাকা পুরস্কৃত করা হবে।

বাছাই পর্ব, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও ফাইনালের মধ্য দিয়ে তিনদিনের এই গেমিং প্রতিযোগিতা শনিবার শেষ হবে বলে জানান তিনি।

বাসিতুল ইসলাম জানান, মেলা শুরুর দুই সপ্তাহ আগে থেকেই প্রতিযোগিতায় অংশ নিতে ফেসবুক, ব্যানার-পোস্টার, এসএমএস, ই-মেইলসহ অন্যান্য মাধ্যমে প্রচারণা চালানো হয়। এরপর থেকে বিকাশের মাধ্যমে প্রত্যেক প্রতিযোগী ৩৫০ টাকা বিকাশের মাধ্যমে ফি দিয়ে নিবন্ধিত হয়েছেন।

যারা এই নিবন্ধন করেছেন, তাদের একটি আইডি নম্বর দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এই আইডি নম্বর দেখিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন।

কম্পিউটার জগতের আয়োজনে ই-কমার্স মেলায় এবারই প্রথম আয়োজন করা হয়েছে ‘জি-ওয়ান’ কম্পিউটার গেমিং প্রতিযোগিতা।
-
বাসিতুল ইসলাম বলেন, এই প্রতিযোগিতায় আমরা আশানুরূপ সাড়া পেয়েছি। ই-কমার্স মেলায় এবারের মতো ভবিষ্যতেও কম্পিউটার গেমিং প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগীদের অংশগ্রহণ বাড়বে বলে আশা করি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

** ই-কমার্স মেলায় ‘উৎসববিডি’র সব পণ্যে ছাড়
** বর্ষসেরা আইটি ব্যক্তিত্ব এনআই খান
** রাজধানীতে জমে উঠেছে ই-কমার্স মেলা
** ই-কমার্স মেলায় ‘সহজ ডট কমে’ বাসের টিকেট
** দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাত ‘তথ্যপ্রযুক্তি’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।