ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাজধানীতে জমে উঠেছে ই-কমার্স মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
রাজধানীতে জমে উঠেছে ই-কমার্স মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শাহবাগে সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে জমে উঠেছে ই-কমার্স মেলা-২০১৪। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে শুক্রবার বিকেলে দর্শনার্থীদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।



তবে মেলায় সর্বস্থরের মানুষ এলেও তরুণ-তরুণীদের উপস্থিতি ছিল বেশি। শনিবার এই মেলা শেষ হবে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনের এই মেলার দ্বিতীয় দিন শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের উপস্থিতি বেশি ছিল বলে দাবি করেছে মেলা আয়োজক প্রতিষ্ঠান।

কম্পিউটার জগতের আয়োজনে মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত শুরু হয়ে চলে রাত ৮টা পযন্ত।

মেলায় আসা দর্শনার্থী আহসানুল হক বাংলানিউজকে বলেন, অনলাইনের বিভিন্ন কেনাকাটা ও সেবা সম্পর্কে জানতে এই মেলায় এসেছি। বিভিন্ন স্টলে ঘুরে ঘুরে তাদের অনলাইন সেবা সম্পর্কে ধারণা পেয়েছি।

ভবিষতে অনলাইন কেনাকাটার ক্ষেত্রে আজকের এই অভিজ্ঞতা কাজে লাগবে বলে মনে করেন তিনি।

দেশে অনলাইন কেনাকাটা সম্প্রসারিত ও জনপ্রিয় হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সময়ের অভাবে অনেক ক্ষেত্রে মার্কেটে গিয়ে কেনাকাট‍া করা যায় না। যেহেতু অনলাইনে অর্ডার করলে বাসায় পণ্য পৌঁছে দেওয়া হয়,তাই অনলাইনে কেনাকাটা বাড়তি সুযোগ করে দিবে।

কম্পিউটার জগতের সহকারী সম্পাদক আব্দুল হক বাংলানিউজকে বলেন, বিকেল থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে দর্শনার্থীদের উপস্থিতি বৃহস্পতিবার চেয়ে ছিল বেশি। বিশেষ করে মেলায় আসা মানুষের মধ্যে তরুণ-তরুণীদের আগমন ছিল লক্ষ্যণীয়।

মেলায় দর্শনার্থীদের সাড়া ভালো উল্লেখ করে তিনি বলেন, আশা করি শেষ দিন ভিড় আরো বাড়বে।

আব্দুল হক জানান, গত বছর দেশের বিভাগীয় শহরগুলোতে তাদের ই-কমার্স মেলা অনুষ্ঠিত হয়েছে। সেসব মেলাতেও মানুষের বেশ সাড়া পাওয়া যায়।

এবার শুধু বিভাগীয় শহরই নই, বিভিন্ন জেলা শহরেও ই-কমার্স মেলার আয়োজনের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।