ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজেআইটি’র আইটি কুইজ প্রতিযোগিতা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
ডিজেআইটি’র আইটি কুইজ প্রতিযোগিতা

ডিজেআইটি আয়োজিত তথ্যপ্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মোট ৭০০ জনের মধ্য বিজয়ী হিসেবে ৩০০ জন নির্বাচিত হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের, আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার এবং সনদ প্রদান করেন।



প্রধান অতিথি বিজয়ীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের জনসংখ্যা সমস্যা নয়, সম্পদ। সরকারের গৃহীত বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে দক্ষতা অর্জনের আহ্বান জানান তিনি।

এছাড়া আইসিটি বিভাগ কর্তৃক বিভিন্ন প্রকল্পের বিষয় তুলে ধরেন। ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিআইইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এম. গোলাম রহমান ও জাইকার চিফ আইটি উপদেষ্টা হিদিও হোয়া। অন্যদের মধ্যে এ সময়  বক্তব্য রাখেন ডিজেআইটি ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাজাকি এবং ডিজেআইটি ও ডিআইআইটির পরিচালক রথীন্দ্রনাথ দাস।

এই প্রতিযোগিতার নির্বাচিতরা প্রফেশনাল প্রশিক্ষণ এবং জাপানী ভাষায় দক্ষতা অর্জনের সুযোগ পাবে।

উল্লেখ্য, তরুণ প্রজন্মকে উন্নত বিশ্বে তথা আন্তর্জাতিক বাজারের উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে ডিজেআইটি গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে থাকে।

বাংলাদেশ সময়: ০৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।