ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে উদযাপন হলো ‘মাইক্রোসফট ডে’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
বাংলাদেশে উদযাপন হলো ‘মাইক্রোসফট ডে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও উদযাপন করা হলো ‘মাইক্রোসফট ডে ২০১৪’। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে আড়ম্বরপূর্ণ এক আয়োজনের মধ্যে দিয়ে দিনটি উদযাপন করা হয়।



অনুষ্ঠানে মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির মাইক্রোসফটের বিভিন্ন পণ্য সম্পর্কে আলোচনা করেন পাশাপাশি স্থানীয় উদ্ভাবনের সমৃদ্ধি ঘটাতে ‘এমব্রেস জেনুইন’ বিষয়টির গুরুত্বপূর্ণ দিকগুলো উপস্থাপন করেন।

তিনি বলেন, অধিকাংশ মানুষ মনে করেন, মাইক্রোসফট কেবল উইন্ডোজ আর অফিস। মাইক্রোসফটের পরিধি এর চেয়েও ব্যাপক। মোবাইল এবং ক্লাউড নির্ভর বিশ্বে মাইক্রোসফটের অবদান ও অবস্থান উল্লেখযোগ্য। মাইক্রোসফটের কার্যক্রম সম্পর্কে তিনি উপস্থিতদের অবগত করেন।

সোনিয়া বশির বলেন, বাংলাদেশের মানুষ হিসেবে আমরা গর্বিত। আমরা দেশের ভবিষ্যত প্রযুক্তির পথকে প্রস্তুত করে যাচ্ছি, আমাদের রয়েছে বিশাল জনবল।

ব্যক্তি ও দেশের জন্য সঠিক কাজটা করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। সেইসাথে সবাইকে একসাথে “বি জেনুইন, বাই জেনুইন”উদ্যোগের প্রতিনিধি হওয়ার আহ্বান জানান।  

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রযুক্তিপ্রেমীরা মাইক্রোসফট বাংলাদেশের এন্টি-পাইরেসি ম্যানেজার শারমিন চৌধুরী ও মাইক্রোসফট বাংলাদেশ টিমের অন্যান্য সদস্যদের সাথে বিভিন্ন মজার আয়োজনে অংশ নেয়। আগতরা মাইক্রোসফট বাংলাদেশের এ আয়োজনে সন্তুষ্ট প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ০৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ