ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৭০০০ ফুট থেকে পড়েও সচল

আইফোন-৬ মচকায়, কিন্তু ভাঙে না!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
আইফোন-৬ মচকায়, কিন্তু ভাঙে না! আইফোন ৬

ঢাকা: আইফোন ৬ যেন বাজারে এসেছে ‘মচকাবে, তবু ভাঙবে না’ মন্ত্রে দীক্ষিত হয়ে। অ্যাপলের এ নতুন স্মার্টফোনের বেঁকে যাওয়ার খবর ছড়িয়ে না পড়তেই এ‍বার সাত হাজার ফুট উঁচু থেকে পড়ে যাওয়ার পরও কাজ করার খবর ছড়িয়ে পড়েছে।



সম্প্রতি খবর ছড়িয়ে পড়ে, চাপ পড়লে আইফোন ৬ ও ৬ প্লাস বাঁকা হয়ে যায়। কোনো কোনো ব্যবহারকারী নির্দিষ্টভাবেই অভিযোগ করে বলেন, বেশিক্ষণ পকেটে রাখলেই চাপে থেকে বাঁকা হয়ে যায়ে অ্যালুমিনিয়ামের বডির স্মার্টফোনটি।

তবে, এবার সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, ৭০০০-১২০০ ফুটের মধ্যবর্তী জায়গা থেকে পড়ে স্ক্রিন চূর্ণ হয়ে গেলেও দিব্যি কাজ করে যাচ্ছে আইফোন ৬। রিচার্ড রায়ান নামে এক পেশাদার পরীক্ষক ড্রপ টেস্ট করে এ তথ্য জানিয়েছেন।

খবরে জানা যায়, পরীক্ষার অংশ হিসেবে রিচার্ড এবং তার বন্ধুরা উড়োজাহাজ থেকে উইংসুট পরে ঝাঁপ দেন। এসময় রিচার্ড তার নয়া স্মার্টফোনটি ফেলে দেন। তবে তার আগে তিনি ফোনটির ‘ফাইন্ড মাই আইফোন’ ফিচার চালু করে রাখেন। সঙ্গে যুক্ত করে রাখেন জিপিএস ডিভাইস।

পরে তিনি মাটিতে অবতরণ করে তার আইফোন ৬ খুঁজে বের করেন। রিচার্ড দেখতে পান, স্মার্টফোনটি পড়ার সময় এর ডিসপ্লে নিচের দিকে ছিল। পড়ার পর স্মার্টফোনটি মাটিতে দেবে যায়। হাতে নিয়ে দেখা যায়, পড়ে গিয়ে আইফোনটির ডিসপ্লে চূর্ণ হয়ে গেছে।

কিন্তু রিচার্ডকে অবাক করে দিয়ে তারপরও কাজ করতে থাকে আইফোন ৬।

অবশ্য, আইফোন ৬ বেঁকে যাওয়ার খবরের পর রিচার্ডের এই পরীক্ষা নিয়ে ইতোমধ্যে মুখরোচক গল্প জুড়ে দিয়েছেন সমালোচকরা।

ভিডিও:

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।