ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকায় চলছে ইউরোপিয়ান স্মার্টফোন ‘প্রেসটিজিও’ প্রদর্শনী

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
ঢাকায় চলছে ইউরোপিয়ান স্মার্টফোন ‘প্রেসটিজিও’ প্রদর্শনী

দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ফ্লোরা লিমিটেড বাংলাদেশে এই প্রথমবার নিয়ে এলো প্রেসটিজিও স্মার্টফোন। ইউরোপিয়ান ব্র্যান্ডের এই স্মার্টফোন নিয়ে রাজধানীর যমুনা ফিউচার পার্কের লেভেল ৪’এ  ৮ দিনের প্রদর্শনীর আয়োজন করেছে ফ্লোরা।

২৬ সেপ্টেম্বর শুরু হওয়া এই প্রদর্শনীটি চলবে ৩ অক্টোবর পর্যন্ত। মডেলভেদে ৭০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত ছাড় থাকছে প্রদর্শনীতে এছাড়া প্রতিটি মডেলের সাথে লাল, কালো, নীল, হলদে রঙের ব্যাককভার থাকছে। আর প্রেসটিজিও মাল্টিফোন ৫৩০০ ডিইউও মডেলের ক্রেতাদের জন্য রয়েছে ফ্রি ‘ফ্লিপ কভার’।

৪.০ ইঞ্চি টাচ পর্দার (রেজ্যুলেশন ৪৮০ বাই ৮০০) ৩৪০০ডিইউও মডেলে আছে অ্যান্ড্রয়েড (জেলিবিন) ৪.২ সংস্করণ। ডুয়্যাল সিমের এ ফোনটি থ্রিজি, জিএসএম নেটওয়ার্ক সমর্থন করে। স্মার্টফোনটির বৈশিষ্ট্যগুলো- ডুয়্যাল কোর এমটি৬৫৭২ কর্টেক্স এ৭ ১.২ গিগাহার্জ, মালি ৪০০ জিপিইউ, ৫১২ এমবি র‌্যাম, রম ৪জিবি, ৩২ জিবি পর্যন্ত মেমোরি বর্ধনে মাইক্রোএসডি কার্ড। এফএম রেডিও, ফ্রন্টে ০.৩ আর ব্যাকে আছে ৩.২ এমপি ক্যামেরা, সংযোগ সুবিধায় আছে ব্লুটুথ, ওয়াইফাই। ১৫০০ এমএএইচ লিথিয়াম ব্যাটারি যুক্ত এই স্মার্টফোনটির ওয়্যারেন্টি ১ বছর, দাম ৭ হাজার ২’শ টাকা।

৫৫০০ডিইউও মডেলের মাল্টি-টাচ পর্দার আকার ৫.০ ইঞ্চি, রেজ্যুলেশন ৪৮০ বাই ৮৫৪। অ্যান্ড্রয়েড (জেলিবিন) ৪.১ সংস্করণের এ ফোনটির বিশষ বৈশিষ্ট্যে রয়েছে ডুয়্যাল কোর এমটি৬৫৭২ কর্টেক্স এ৫ ১.২ গিগাহার্জ, মালি ৪০০ জিপিইউ, র‌্যাম ৫১২ রম ৪জিবি, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি, ফ্রন্টে ০.৩ ব্যাকে ৫.০ এমপি ক্যামেরা, এফএম রেডিও, ব্লুটুথ, ওয়াইফাই সুবিধা। ব্যাটারি ক্ষমতা ২০০০ এমএএইচ লিথিয়াম ব্যাটারি, দাম ১২ হাজার ৫০০ টকা।

১৮ হাজার ২’শ টাকা মূল্যের ৫৩০০ডিইউও মডেলটি অ্যান্ড্রয়েড (জেলিবিন) ৪.১ সংস্করণ নির্ভর। এর ৫.৩ ইঞ্চি মাল্টি-টাচ পর্দায় রেজ্যুলেশন ৪৮০ বাই ৮৫৪। বিশেষ বৈশিষ্ট্যগুলো কুয়াড কোর এমএসএম৮২২৫কিউ কোয়ালকম ১.২ গিগাহার্জ অ্যাডরেনো ২০৩ জিপিইউ, ৩২ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি, র‌্যাম ১ জিবি, রম ৪ জিবি, ১.২ এমপি ফ্রন্ট ও ব্যাকে ৮.০ এমপি ক্যামেরা, ২১০০ এমএএইচ লিথিয়াম ব্যাটারি। এটি থ্রিজি, জিএসএম এবং ডব্লিউসিডিএম নেটওয়ার্ক সমর্থিত।

উল্লেখ্য, ডুয়্যাল স্টান্ডবাই থ্রিজি ভিডিও কল সুবিধার এ মডেল তিনটির ওয়্যারেন্টি এক বছর।

ইউরোপিয়ান এই ব্র্যান্ডটি ইতিমধ্যে শ্রীলংকার বাজারে খুব ভাল অবস্থান করতে সক্ষম হয়েছে। প্রচুর সুবিধা আর গুণগত মানের কারণে বাংলাদেশের বাজারেও এটি চাহিদাসম্পন্ন একটি পণ্য হয়ে উঠবে আশা করছেন ফ্লোরা পিসি, প্রেসটিওজি এবং মাইক্রোসফট সিস্টেম ইঞ্জিনিয়ার একেএম বেনজীর আলম। তিনি জানান, মডেলগুলো

স্ট্যান্ডার্ড চ্যার্টাড  ব্যাংক, সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক এর মাধ্যমে ১২ মাসে সুদমুক্ত কিস্তিতেও কেনা যাবে। এক্ষেত্রে ক্রেতারা কোনো ছাড় পাবেনা।

বাংলাদেশ সময়: ঘণ্টা, সেপ্টেম্বর, ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।