ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ওয়ান বাংলাদেশ’ বাস্তবায়নে বেসিসের সঙ্গে ‘আইডিবি-বিআইএসইডব্লিউ’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
‘ওয়ান বাংলাদেশ’ বাস্তবায়নে বেসিসের সঙ্গে ‘আইডিবি-বিআইএসইডব্লিউ’

‘ওয়ান বাংলাদেশ’ভিশন বাস্তবায়নে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সঙ্গে কাজ করবে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক-বাংলাদেশ ইসলামিক সলিডারিটি এডুকেশনাল ওয়াকফ (আইডিবি-বিআইএসইডাব্লিউ)।

রোববার আইডিবি-বিআইএসইডাব্লিউ সভাকক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে আইডিবি-বিআইএসইডাব্লিউ’র কর্তৃপক্ষ বেসিস প্রতিনিধিদের প্রস্তাবে দেশে দক্ষ জনশক্তি তৈরি ও তাদের কর্মসংস্থান নিশ্চিত করতে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।



সভায় ওয়ান বাংলাদেশ সম্পর্কে জানানো হয়, আগামী ৫ বছরে ১০ লাখ দক্ষ জনশক্তি তৈরি করা বেসিসের অন্যতম লক্ষ্য। তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে এখন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বেসিস, বিআইটিএম, আইডিবি-বিআইএসইডাব্লিউ, ওয়ার্ল্ড ব্যাংক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) কাজ করছে। তাই বেসিস তার লক্ষ্যমাত্রায় পৌছতে আইডিবি-বিআইএসইডাব্লিউ সহ অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে নিবিড়ভাবে কার্যক্রম পরিচালনা করবে বলেও জানানো হয় বৈঠকে।

বেসিসের প্রস্তাবের পেক্ষিতে আইডিবি-বিআইএসইডাব্লিউ কর্তৃপক্ষ তাদের প্রশিক্ষণ কারিকুলামে প্রয়োজনীয় পরিবর্তন আনার সদিচ্ছা প্রকাশ করেন।

সভায় বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি এম রাশিদুল হাসান ও সচিব হাশিম আহমেদ, আইডিবি-বিআইএসইডাব্লিউ এর প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়াজ খান, শো অ্যান্ড টেল কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোকাম্মেল হোসেন, আইডিবি-বিআইএসইডাব্লিউ প্রকল্প ব্যবস্থাপক মোহাম্মাদ নওশের আলী, প্রোগ্রাম অফিসার জাহিদ-আল-মাহাদী, প্রোগ্রাম কো-অর্ডিনেটর সৈয়দ রায়হান বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।