ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোন-৬ বেন্টগেট থেকে হেয়ারগেট কেলেঙ্কারি!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৪
আইফোন-৬ বেন্টগেট থেকে হেয়ারগেট কেলেঙ্কারি!

আইফোন-৬ নিয়ে হচ্ছেটা কি? প্রথমে ক্রেতারা বললেন ওটি বাঁকা হয়ে যাচ্ছে। এবার অভিযোগ এলো চুল উঠে যাচ্ছে।

অ্যাপেলের এই নয়া মোবাইল ফোন ভার্সনের ব্যবহারকারীরা বলছেন আইফোন কানের কাছে ধরলে তা চুল কিংবা দাঁড়ি তুলে নিচ্ছে। সোশ্যাল মিডিয়া এই খবরের পর এর নাম দিয়েছে ‘হেয়ারগেট’। প্রথমে বেন্টগেট থেকে এবার হেয়ারগেট কেলেঙ্কারি!

অভিযোগকারীদের মতে, ফোন সেটটির গ্লাস স্ক্রিন এবং অ্যালুমিনিয়ামের মাঝে যে জোড়মুখ সেখানটাতে চুল আটকে যাচ্ছে এবং সরিয়ে নিতে গেলে চুল কিংবা দাঁড়ি তুলে নিয়ে আসছে।

এর আগে থেকেই অ্যাপেলের এই আইফোন বাঁকা হয়ে যাওয়ার খবরে ব্যাপক হুলুস্থুল চলছে। এবার তার সঙ্গে শুরু হলো সোশ্যাল মিডিয়ার আরও বাঁকা কথা।

যেমন ধরুন সাড কোলম্যান নামে একজন লিখছেন- কারো কি আর এমনটা হচ্ছে? আমারতো আইফোন-৬ প্লাসে কল করতে গিয়ে জোড়মুখে চুল আটকে দফা রফা। এতে সায় পাওয়া গেছে অনেকেরই।

ওদিকে কেউ কেউ এরই মধ্যে আইফোন-৬ এর নয়া নয়া ব্যবহার দেখিয়েছেন বিজ্ঞাপন আকারে তা প্রকাশ করে। সবগুলোই চুল সংক্রান্ত। যেমন আইফোন-৬ এ সেভ করা, পায়ের পশম তোলা ইত্যাদি।

কেউ লিখেছেন- ক্ষতি কি আইফোন-৬ তোমার নাপিতের পয়সা বাঁচিয়ে দেবে।

এ মাসের গোড়ার দিকে ইলেক্ট্রনিক্স জায়ান্ট অ্যাপলকে আইফোন বেঁকে যাওয়ার অভিযোগের জবাব দিতে হয়েছে।

মুখপাত্র ট্রুডি মুলার ওই অভিযোগের পর বলেন, এটি একটি অস্বাভাবিক ঘটনা এবং বিরল। তবে তিনি এও জানায় আইফোন-৬ বিক্রি শুরুর এক সপ্তাহের মধ্যে তারা অন্তত ৯টি এ ধরনের অভিযোগ পেয়েছেন। সেবার এই কেলেঙ্কারির নাম দেওয়া হয় ‘বেন্টগেট’। অনলাইন মিডিয়া, সামাজিক মাধ্যমগুলো মন্তব্যে মন্তব্যে ভরে যায়।

অ্যাপল বলেছে আইফোনগুলো স্টেইনলেস স্টিল আর টাইট্যানিয়াম ইনসার্টস দিয়ে তৈরি। আর স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে যত গ্লাস ব্যবহৃত হয় তার মধ্যে সবচেয়ে শক্ত গ্লাসটিই রয়েছে আইফোনের। তাদের ব্যাখা হচ্ছে কেউ যদি তাদের ব্যাক পকেটে আইফোন নিয়ে দীর্ঘ সময় ধরে বসে থাকে, তাহলেই কেবল এটি বাঁকা হতে পারে।  

এদিকে নতুন খবর বেরিয়েছে, আইফোন-৬ পকেটে রাখার জন্য পকেটের সাইজ বড় করছে জিনস প্যান্ট তৈরির কোম্পানিগুলো।

বাংলাদেশ সময় ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।