ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নতুন আইপ্যাডে আইফোন ৬’র মতোই ভলিউম বাটন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৪
নতুন আইপ্যাডে আইফোন ৬’র মতোই ভলিউম বাটন

অ্যাপলের পরবর্তী প্রজন্মের আইপ্যাড এয়ার ২ নিয়ে এ যাবত বহু গুজব খবর রটেছে। বহু গুজবিত এই পণ্যটি আসছে ১৬ অক্টোবর উন্মোচন করবে অ্যাপল, এমনই তথ্য বিভিন্ন সংবাদমাধ্যম প্রকাশ করেছে।



তবে এরইমধ্যে আবারও আসন্ন এ পণ্যটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে ভিয়েতনামের একটি ব্লগে। প্রকাশ হওয়া ছবিগুলোর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য চিকন গড়ন আর টাচ আইডি সেন্সর। অবশ্য, ছবিগুলো বিবেচনা করে বিশ্লেষকরা বলছে এটি পণ্যের মূল নকশার ছবি। আইপ্যাড এয়ারের আরেকটি আকর্ষন ৭ মিমি. পুরুত্ব। কারণ সম্প্রতি অ্যাপল যে দুটি নতুন আইফোন উন্মুক্ত করেছে অর্থাৎ আইফোন ৬ আর ৬ প্লাসের পুরুত্ব যথাক্রমে ৬.৯ এবং ৭.১ মিমি.। এছাড়া প্রদর্শিত ছবিগুলোর গুণগত মান বিচারে পণ্যটি বেশ যথেষ্ট বলে অনুমান করা হচ্ছে।

শুধু পুরুত্বের দিকটিই নয় এ বাদেও ভলিউম বাটনও নাকি আইফোন ৬ এর মতো। আবার ভলিউম বাটন থেকে দুরে থাকছে মিউট বাটন একরকম বলা হয়েছে। ছবিগুলো আরো স্পষ্ট করছে হোম বাটন যেটি খুব সম্ভবত স্বচ্ছ গ্লাসে (সাপফায়ার) তৈরি।

উল্লেখ্য, টাচ আইডি ফিঙ্গার প্রিন্ট সেন্সর বৈশিষ্ট্যটি আইপ্যাডের সারিতে আসা নিয়ে দীর্ঘদিনের একটি গুজব। কিন্তু আইপ্যাড এয়ার ২’তে কি থাকছে সে বিষয়ে অ্যাপল যেহেতু এখনও চুপ তাই পুরোটা নিশ্চিত হওয়া যাচ্ছেনা।

আলোচকদের মতে, এ মুহূর্তে ভিয়েতনাম ভিত্তিক যে ব্লগে এসব ফাঁস হয়েছে সেই মাধ্যমটি একেবারে অনির্ভরযোগ্য নয়।

কারণ আগেও অ্যাপলের সাম্প্রতিক আসা সব পণ্য নিয়ে সুত্রটি যেসব তথ্য দিয়েছে তা যথার্থই।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।