ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফুজিৎসু কর্পোরেট লাইফবুক ‘ই৫৪৪’ দেশে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৪
ফুজিৎসু কর্পোরেট লাইফবুক ‘ই৫৪৪’ দেশে

কর্পোরেট ইউজারদের জন্য ব্যবসায় বান্ধব সেফ গার্ড ফিচার সমৃদ্ধ লাইফবুক তৈরি করেছে জাপানি প্রযুক্তিপণ্য নির্মাতা ফুজিৎসু। ই-৫৪৪ মডেলের ভিন্ন তিনটি ক্যাটাগরির এই লাইফবুক দেশের বাজারে এনেছে কম্পিউটার সোর্স।



গঠন ও ব্যবহারিক দিক দিয়ে টেকসই ও উচ্চক্ষমতার ধূসর কালো রঙের লাইফবুকের পর্দার আকার ১৪ ইঞ্চি। পণ্যটিতে অ্যান্টিগ্লেয়ার সুবিধা থাকায় পর্দায় কোনো ধরনের প্রতিবিম্ব তৈরি হয়না। ব্যবহারকারীদের সংরক্ষিত তথ্যে অনধিকার প্রবেশ ঠেকাতে টিপিএম প্রযুক্তি এবং নিরাপত্তায় রয়েছে কিংস্টোন লক পোর্ট। এছাড়া পিসির তথ্য এক সিস্টেম থেকে অন্য সিস্টেমে স্থানান্তরের সময় হার্ডডিস্কে ডাটা নিরাপদে মুছে ফেলতে রয়েছে ইরেজ ডিস্ক প্রযুক্তি। ফলে গোপন তথ্য ফাঁসের কোনো ঝুঁকি থাকেনা।

লাইফবুকটির তিনটি ক্যাটাগরির মধ্যে দুইটি কোরআই থ্রি এবং অন্যটি কোর আই ফাইভ প্রসেসর সম্পন্ন। কোর আই থ্রি’র প্রসেসিং গতি ২.৪ গিগাহার্জ এবং টার্বোবুস্ট প্রযুক্তির কোর আই-৫ এর গতি ৩.২ গিগাহার্জ।

কোর আই-৩ প্রসেসরের ৫০০জিবি ও ৪জিবি ৠাম সমৃদ্ধ লাইফবুকের দাম ৬৪ হাজার এবং এক টেরাবাইট হার্ডড্রাইভ সম্পন্ন লাইফবুকের দাম ৬৭ হাজার ৫০০ টাকা। এছাড়া কোর আই-৫ প্রসেসরের ফুজিৎসু ই-৫৪৪ লাইফবুকের দাম পড়বে ৭৫ হাজার ৫০০ টাকা।

টানা ১১ ঘণ্টা ব্যাকআপ সুবিধার পরও সময় আরও বাড়িয়ে নিতে ডিভিডি রমের পরিবর্তে অতিরিক্ত আরেকটি ব্যাটারি সংযুক্ত করা যায় ‘মডিউলার বে অপশন’ এর মাধ্যমে। প্রিন্টার, চার্জার, পোর্টেবল হার্ডডিস্ক, ল্যানপোর্ট আলাদা সংযুক্ত করার ঝামেলা থেকে মুক্তি দিতে ওয়ান পয়েন্ট কানেক্টিভিটি সল্যুশন হিসেবে আছে আলাদা পোর্ট রেপ্লিকেটর ব্যবহারের সুবিধা।

মাত্র ১.৯ কেজি ওজনের প্রতিটি লাইফবুকের সঙ্গে একটি অফিসিয়াল ফুজিৎসু ক্যারিকেস এবং এক বছরের বিক্রয়োত্তর সেবা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।