ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ইন্টারন্যাশনাল আইটি-বিপিএম সামিট’ শুরু

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪
‘ইন্টারন্যাশনাল আইটি-বিপিএম সামিট’ শুরু

ফিলিপাইনের ম্যানিলাতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল আইটি-বিপিএম সামিট’। বাংলাদেশকে তথ্যপ্রযুক্তির পরবর্তী গন্তব্যস্থল হিসেবে তুলে ধরতে এই সামিটে অংশ নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদারের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলে রয়েছেন বেসিসের নির্বাহী পরিচালক সামি আহমেদ, বিসিসি নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম, আইসিটি বিভাগের যুগ্ম সচিব গাজী মিজানুর রহমান ও এলআইসিটি প্রকল্প পরিচালক রেজাউল করিম।

উল্লেখ্য, স্যামসাং, ক্যাপিটাল ওয়ান, অ্যাকসেন্সার, কগনিজান্টসহ শীর্ষস্থানীয় বহুজাতিক প্রতিষ্ঠানের কার্যক্রমের ফলে ফিলিপাইন বিশ্বের বৃহত্তম বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) এর গন্তব্যস্থল হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এসব কোম্পানিসহ বিশ্বের বিভিন্ন দেশের বাণিজ্যিক প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা সামিটে উপস্থিত থাকবেন। এতে প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন সেশন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ প্রতিনিধিদল এখানে ফিলিপাইনের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ ব্যক্তিদের সঙ্গে সাক্ষাত করবেন এবং দুই দেশের মধ্যকার বাণিজ্যিক সম্ভাবনাকে তুলে ধরবেন। এছাড়া তারা শীর্ষ বিপিও কোম্পানিগুলোর প্রতিনিধির সঙ্গে আলোচনা করবেন এবং বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনার কথা বলবেন।

সংশ্লিষ্টরা মনে করছেন, বাংলাদেশকে এখানে সঠিকভাবে তুলে ধরতে পারলে বাণিজ্যিক সম্ভাবনা বাড়বে। তাই বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বর্তমান পেক্ষাপট ও সম্ভাবনা তুলে ধরতে সামিটে একটি স্টল থাকছে।

আগামী ১৪ অক্টোবর পর্যন্ত চলবে ‘ইন্টারন্যাশনাল আইটি-বিপিএম সামিট’।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।