ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আসুসের বিল্ট-ইন ওয়্যারলেস ল্যান ফিচারের নতুন মাদারবোর্ড

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪
আসুসের বিল্ট-ইন ওয়্যারলেস ল্যান ফিচারের নতুন মাদারবোর্ড

দেশের বাজারে আসুসের জেড৯৭-প্রো মডেলের নতুন মাদারবোর্ড নিয়ে এসেছে গ্লোবাল ব্র্যান্ড (প্রা:) লিমিটেড। ইন্টেল জেড৯৭ চিপসেটের এই মাদারবোর্ডটি ইন্টেল এলজিএ ১১৫০ সকেটের চতুর্থ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসরসমূহ, পেন্টিয়াম, সেলেরন প্রসেসর সমর্থিত।



গেমিং পিসির জন্য আদর্শ এই মাদারবোর্ডটিতে রয়েছে আসুসের ৫এক্স নিরাপত্তা ব্যবস্থা, ডুয়াল ইন্টেলিজেন্ট প্রসেসর-৫ দ্বারা ৫-ওয়ে অপটিমাইজেশন ফিচার, ক্রিস্টাল সাউন্ড-২ অডিও, ইন্টেল গিগাবিট ইথারনেট, বিল্ট-ইন ইন্টেল গ্রাফিক্স। এর এম.২ স্লট এবং সাটা এক্সপ্রেস ফিচারের মাধ্যমে সবোর্চ্চ ১০ গিগাবিট ডেটা ট্রান্সফার রেট পাওয়া যায়।

মাদারবোর্ডটিতে ৮০২.১১এসি ওয়্যারলেস ল্যান টেকনোলজি, ব্লুটুথ ৪.০ থাকায় যেকোনো সময় দূরবর্তী স্থান থেকে পিসি’তে একসেস কিংবা পিসির মাল্টিমিডিয়া কন্টেন্ট স্ট্রিম করতে পারে। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে পিসিআই এক্সপ্রেস ৩.০ স্লট, এনভিডিয়া এবং এএমডি মাল্টি-জিপিইউ সাপোর্ট, ৬টি ইউএসবি ৩.০ পোর্ট।

২১ হাজার ৫’শ টাকায় পাওয়া যাবে আসুসের নতুন এই মাদারবোর্ডটি।

বাংলাদেশ সময়: ১৬৫২ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।