ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভাল অবস্থানে থাকতে অ্যাপলের ঝোঁক রঙে!

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪
ভাল অবস্থানে থাকতে অ্যাপলের ঝোঁক রঙে!

২০১৫ সালের মাঝামাঝিতে ১২ ইঞ্চির ‘ম্যাকবুক এয়ার’ উন্মুক্ত করবে অ্যাপল। এ যাবত অনেক প্রতিবেদন থেকে এমনই জেনেছে প্রযুক্তিপ্রেমীরা।

অ্যাপলের আসন্ন এই রেটিনা ম্যাকবুক এয়ার সম্ভবত আকর্ষনীয় কয়েকটি রঙে আসতে পারে। সম্প্রতি প্রকাশিত আইফোন আর অ্যাপল ওয়াচ‘র বেলায়ও এমনই ধারণা করেছিল প্রযুক্তিপণ্যের বাজার বিশ্লেষকরা। যে ধারণা শেষ পর্যন্ত ভুল হয়নি।

বিশ্লেষকরা বলছে, কোপার্টিনো প্রযুক্তিপণ্যের জায়ান্ট বাজারে ভাল অবস্থানে থাকতে পণ্যের আকর্ষনীয় রং’এ গুরুত্ব দিচ্ছে।

রেটিনা ডিসপ্লেযুক্ত ম্যাকবুক এয়ার নিয়েও তাদের এমন পরিকল্পনা। নতুন প্রজন্মের পণ্যগুলোর ক্ষেত্রে এই কৌশল প্রয়োগ করছে অ্যাপল।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটে জানানো হয়, অ্যালুমিনিয়াম সিলভার ছাড়াও ‘ম্যাকবুক এয়ার’ নতুন দুটি রঙ ধূসর আর সোনালি রঙে আসছে। এছাড়া নিশ্চিত করা হয় রেটিনা ডিসপ্লের ম্যাকবুক এয়ারে ১২ ইঞ্চি পর্দা থাকছে। বর্তমানে বাজারে আছে ১১ আর ১৩ ইঞ্চি মডেল।  

কিন্তু ম্যাকবুক এয়ারের জন্য আইফোন ফাইভ সি’র মতো রঙচঙা অবয়বে যাচ্ছে অ্যাপল এমন বিশ্বাসযোগ্য তথ্য প্রমাণ আপাতত নেই।

এরইমধ্যে আইফোন ৬ আর ৬ প্লাসের মাধ্যমে সারা বিশ্বকে থমকে দিয়েছে অ্যাপল। একই প্রবণতা দেখা গেছে অ্যাপল ওয়াচেও যার দুটি সাইজ পাবে অ্যাপল ভক্তরা। আর এ মুহূর্তে ল্যাপটপ সারিতে একই কৌশল খাটাচ্ছে, খবরটি যদি সঠিক হয় তবে সোনালি রং’র চাহিদা থাকবে বেশি এমনও ধারণা রয়েছে।   আরো বলা হচ্ছে, ম্যাকবুক এয়ার প্রতিষ্ঠানের একটি ফ্ল্যাগশিপ পিসি। তাই এর ক্রেতা বাড়াতে অ্যাপল সবকিছু করতে পারে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।