ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এইচটিসি “আই ই৮, এম৮ আই” অচিরেই পাচ্ছে ভারত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪
এইচটিসি “আই ই৮, এম৮ আই” অচিরেই পাচ্ছে ভারত

গত সপ্তাহে নতুন ‘এম৮ আই’ স্মার্টফোনের প্রি-অর্ডার নিয়ে এইচটিসি’র বেশ ব্যস্ত সময় কেটেছে। ব্যাপক গুঞ্জন হওয়া এই স্মার্টফোনটি এ সময়টাতে প্রতিষ্ঠানের চীন-ভিত্তিক একটি ই-শপ পোর্টালে ওঠে।

স্থানীয় বাজারে পণ্যটির মূল্য ৩,৯৯৯ ইউয়ান ভারতীয় রুপিতে যা প্রায় ৪০ হাজার। ১৫ অক্টোবর থেকে পণ্যটির বিপণন শুরু করবে এইচটিসি প্রমনই প্রত্যাশা ক্রেতাদের।

তাইওয়ানের প্রযুক্তিপণ্যের জায়ান্ট ‘এম৮ আই সহ আই ই৮’ নতুন দুটি স্মার্টফোন ভারতের বাজারেও আনবে। ভারতীয় একটি এক্সপোর্ট/ইমপোর্ট ওয়েবসাইটের তালিকা থেকে প্রাপ্ত তথ্য অনুসারে বিভিন্ন সংবাদমাধ্যম এমন তথ্যই প্রকাশ করেছে।

খবরে জানানো হয় যে আই ই৮ স্মার্টফোন ভারতে প্রকাশের প্রস্ত্ততি নিচ্ছে এইচটিসি বিষয়টি স্পষ্ট সেইসাথে এম৮’ও।

তবে ওয়েবসাইটটিতে পণ্যগুলোর বিস্তারিত তথ্য দেওয়া হয়নি। কিঞ্চিত তথ্য অনুযায়ী, ৫ ইঞ্চি পর্দাযুক্ত ই৮ এর ধূসর আর রুপালি দুটি রঙ থাকছে।

মার্টফোনটিতে দুটি চার মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং পাঁচ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা রয়েছে। দাম সম্পর্কে দৃঢ়ভাবে বলা হয়েছে ২৭ হাজার ২৭৫ রুপি। তাই আনুষঙ্গিক সব খরচ মিলিয়ে পণ্যটির মূল্য ৩০ হাজার রুপির নিচেই আশা করছে আগ্রহীরা।

এছাড়া এতে এচটিসি’র নতুন আই এক্সপেরিয়েন্স ক্যামেরাও আকাঙ্খায় রয়েছে। তালিকাভুক্ত পণ্য দুটি’র একটি ও দুটি সিমের প্রকার থাকবে এমন ইঙ্গিতও  করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি ডাবল এক্সপোজার ইভেন্টে এইচটিসি  সেলফি-উপযুক্ত ডেজাইয়ার আই স্মার্টফোন এবং চমকার কিছু ফিচার উন্মুক্ত করে। যার মধ্যে আছে এইচটিসি আই এক্সপেরিয়েন্স। ফিচারটি নিয়ে প্রতিষ্ঠানের দাবি এইচটিসি পণ্যের জন্য এটি উন্নত ছবি বিষয়ক একটি সফটওয়্যার।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।