ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এডব্লিউএস’এ যুক্ত হলো বাংলাদেশের জিঅ্যান্ডআর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
এডব্লিউএস’এ যুক্ত হলো বাংলাদেশের জিঅ্যান্ডআর ছবি: কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অ্যামাজন ওয়েব সার্ভিস (এডব্লিউএস) পার্টনার নেটওয়ার্কে যুক্ত হলো গ্রিন ‍অ্যান্ড রেড টেকনোলজিস লিমিটেড (জি‍অ্যান্ডআর)। অ্যামাজন ওয়েব সার্ভিস ক্লাউডের মাধ্যমে বিভিন্ন কোম্পানির অবকাঠামো পরিকল্পনা, বিস্তার ও অ্যাপ্লিকেশন ব্যবস্থাপনায় কাজ করবে।


 
সোমবার দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে এর উদ্বোধন করা হয়।
 
বাংলাদেশের অন্যতম অ্যাড নেটওয়ার্ক জিঅ্যান্ডআর ২০১০ সালের মে মাসে যাত্রা শুরু করে। বিভিন্ন কোম্পানির বিজনেস অনলাইনে আনতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
 
জিঅ্যান্ডআর সিইও নাশিত ইসলাম বলেন, জিঅ্যান্ডআর প্রতিমাসে ৫০ কোটি বিজ্ঞাপন পরিবেশন করে যাচ্ছে। অ্যামাজন ওয়েব সার্ভিসের কনসাল্টিং পার্টনার হিসেবে জিঅ্যান্ডআর’র লক্ষ্য হচ্ছে বাংলাদেশের অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে তথ্য সমৃদ্ধ করার লক্ষে কারিগরি নির্দেশনা ও তাদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা।
 
অ্যাড নেটওয়ার্ক বাংলাদেশের ডিজিটাল ইকোসিস্টেমের বৃদ্ধি ও কার্যকর করার লক্ষে অ্যামাজন ওয়েব সার্ভিস ক্লাউড প্ল্যাটফর্মের সঙ্গে কাজ করে যাবে বলেও মন্তব্য করেন তিনি।
 
নাশিত ইসলাম বলেন, জিঅ্যান্ডআর বাংলাদেশের প্রথম এবং সর্ববৃহৎ অনলাইন বিজ্ঞাপন বাজার। যা স্থানীয় ওয়েবসাইট ও বিজ্ঞাপন দাতাদের সংযুক্ত করেছে। জিঅ্যান্ডআর অ্যাড নেটওয়ার্ক প্রতিদিন সহস্রাধিক বাংলা ওয়েবসাইটে ২ কোটির বেশি অনলাইন ব্যানার বিজ্ঞাপন পরিবেশন করছে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে অ্যামাজন ওয়েব সার্ভিসের হেড অব পার্টনার অ্যান্ড অ্যালায়েন্স ইন্ডিয়া অ্যান্ড সার্ক’র বিবেক গুপ্ত তাদের বিভিন্ন সেবার বিস্তার ও কর্মকাণ্ড তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।