ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফ্রিল্যান্সারদের জন্য বিনামূল্যে ইংলিশ প্রশিক্ষণ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
ফ্রিল্যান্সারদের জন্য বিনামূল্যে ইংলিশ প্রশিক্ষণ

ফ্রিল্যান্সারদের ইংলিশ কমিউনিকেশনে দক্ষ করে গড়ে তুলতে বাংলাদেশে এই প্রথমবার সম্পূর্ণ বিনামূল্যে ইংলিশ প্রশিক্ষণের ঘোষণা দিয়েছে ক্রিয়েটিভ আইটি লিমিটেড। তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট পেশায় কর্মরত এবং যাদের ইংরেজিতে বেসিক জানা রয়েছে এ ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবে।



প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সুত্র মতে, অনলাইনে আবেদনকৃত প্রথম ৭০ জন দুই মাসব্যাপী বিনামূল্যে এই প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবেন। আগামী ২০ অক্টোবরের মধ্যে আগ্রহীরা এই http://goo.gl/rGo5H8  ঠিকানায় আবেদন করতে পারবে। আর ক্লাস শুরু হবে ২৬ অক্টোবর থেকে।

কমিউনিকেশন ইংলিশ ফর আউটসোর্সিং বা সিইও নামের এই প্রশিক্ষণে অন্তর্ভুক্ত বিষয়ে রয়েছে “স্পোকিং, লিসেনিং, রিডিং ও রাইটিং এবং সাকসেস প্রোফাইল তৈরির কৌশল”। একইসঙ্গে বায়ারদের সাথে বিদেশি ভাষায় যোগাযোগ করতে যেসব পদ্ধতি অবলম্বন করতে হয় তাও শেখানো হবে।

এ বিষয়ে ক্রিয়েটিভ আইটির ব্যবস্থাপনা পরিচালক মো. মনির হোসেন বলেন, বাংলাদেশের মানুষ আইটি প্রফেশনে দক্ষ হওয়া সত্বেও ইংরেজি কমিউনিকেশনে অদক্ষতার কারণে ৮০ শতাংশ মানুষ বাইরের দেশের কাজ পাচ্ছেন না। তাদের কথা বিবেচনা করেই এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।