ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কথাও হবে স্যামসাং স্মার্টওয়াচে!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪
কথাও হবে স্যামসাং স্মার্টওয়াচে! গিয়ার এস

ঢাকা: ভারতের বাজারের জন্য স্যামসাং তার স্মার্টওয়াচ ‘গিয়ার এস’র উদ্ধোধনী মূল্য নির্ধারণ করেছে ঊনত্রিশ হাজার পাঁচশ’ রুপি। বার্লিনে অনুষ্ঠেয় আইএফএ ট্রেড শোর আগে থ্রিজি সুবিধাসম্পন্ন এ স্মার্টওয়াচটি উন্মুক্ত করা হয়।



টুজি ও থ্রিজি প্রযুক্তির মাধ্যমে স্মার্টওয়াচটি দিয়ে ব্যবহারকারী ফোন কল করতে ও রিসিভ করতে পারবেন বলে দাবি স্যামসাংয়ের। সংযুক্ত থাকা এবং একই সঙ্গে বিভিন্ন নেটওয়ার্কে যুক্ত থাকার লক্ষে এ স্মার্টওয়াচ তৈরি করা হয়েছে বলে জানিয়েছে স্যামসাং।

স্যামসাংয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম তাইজোন সিস্টেমে চলবে এ স্মার্টওয়াচ।   হার্টবিট সেন্সর সুবিধাসম্পন্ন এ স্মার্টওয়াচের পেছনে সিম ব্যবহারের জন্য রয়েছে একটি স্লট।

২ ইঞ্চি কার্ভ আকৃতির এ স্মার্টওয়াচের পর্দায় ব্যবহার করা হয়েছে সুপার অ্যামোলেড ডিসপ্লে। এক গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর ও ৫১২ মেগাবাইট র‌্যামের এ স্মার্টওয়াচের অভ্যন্তরীণ ধারণক্ষমতা ৪ জিবি। এর লিথিয়াম আয়ন ব্যাটারির ধারণক্ষমতা ৩০০ এমএএইচ।

এস হেলথ অ্যাপ নামে স্মার্টওয়াচটিতে স্যামসাং নিজস্ব একটি অ্যাপ ব্যবহার করেছে। এছাড়া টেক্সট মেসেজ নোটিফিকেশন, সোশ্যাল নেটওয়ার্কস, ক্যালেন্ডারসহ বিভিন্ন অ্যাপ্লিকেশন সংযুক্ত করা হয়েছে।

সাদা ও কালো ভিন্ন দুই রঙে শিগগিরই ভারতের বাজারে পাওয়া ‍যাবে এ স্মার্টওয়াচ। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বাজারে এর প্রিঅর্ডার নেওয়া শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।