ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে বড় পর্দার ‘গ্যালাক্সি ট্যাব ৪ নুক’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪
আসছে বড় পর্দার ‘গ্যালাক্সি ট্যাব ৪ নুক’

এবারে ১০.১ ইঞ্চির ‘গ্যালাক্সি ট্যাব ৪ নুক’ ‌আনছে স্যামসাং। ট্যাবলেটের সারিতে রাখা বৃহদাকার এ পণ্যটি তৈরিতে কোরিয়ান জায়ান্ট ‘বার্নস অ্যান্ড নোবেল’ নামের একটি প্রতিষ্ঠানকে সঙ্গে রেখেছে।

এ বছরের জুনে স্যামসাং উক্ত প্রতিষ্ঠানটির সঙ্গে গ্যালাক্সি সিরিজে নুক ট্যাব তৈরির বিষয়ে চুক্তিবদ্ধ হয়। বর্তমানে বাজারে তাদের ৭ ইঞ্চির গ্যালাক্সি ট্যাব ৪ নুক আছে। ১৭০ ডলার মূল্যের এ পণ্যটি আগস্টে বাজারে ছাড়া হয়।
সংবাদমাধ্যম সুত্র মতে, গত সপ্তাহে নতুন নুক ট্যাব আনার ঘোষণা দেয় স্যামসাং।

এ মুহূর্তে পণ্যটি প্রকাশের জন্য তাদের যাবতীয় কাজও শেষ। যৌথভাবে তৈরি এ পণ্যটির হার্ডওয়্যার বৈশিষ্ট্য স্যামসাং আর বার্নার অ্যান্ড নোবেল সফটওয়ারের দিকটা দেখছে। প্রতিষ্ঠানের বিবৃতি অনুযায়ী নানা ধরনের বৈশিষ্ট্যযুক্ত এ পণ্যটির মূল্য নির্ধারণ হয়েছে ২০০ ডলার।

নুকে এছাড়াও থাকবে গুগল প্লেস্টোর সুবিধা এবং বিল্ট ইন নুক স্টোর। যার মাধ্যমে ব্যবহারকারীরা অসংখ্য বই পছন্দ, টিভি অনুষ্ঠান, ম্যাগাজিন অ্যাপস উপভোগের সুযোগ পাবে। ৭ ইঞ্চি আকারের নুক’ও একই পরিমাণ কনটেন্ট ধারণ করতে সক্ষম। তবে এখানে শুধু ৩০ ডলার কম বেশি।

নতুন এই ট্যাবের অন্যান্য ফিচারে আছে ১৬ জিবি বিল্ট ইন স্টোরেজ, ১২৮০ বাই ৮০০ রেজ্যুলেশন, ১.৩ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরা এবং ৩ এমপি ব্যাক ক্যামেরা। বলা হচ্ছে, যদিও এটা খুব আকর্ষনীয় নয় তবে পণ্যটিতে যুক্ত সুবিধাগুলো আগের পণ্যে ছিলনা।

অনলাইনে কিংবা বার্নেস অ্যান্ড নোবেলের বুকস্টোর থেকে এটি কেনা যাবে।

য়ৌথভাবে প্রকাশ করতে যাওয়া পণ্যটি প্রসঙ্গে আলোচকদের মন্তব্য, অ্যাপলের আইপ্যাড ও অ্যামাজন’র কিন্ডল ফায়ারের বিপক্ষে দাড় করাতে আনা হচ্ছে ‘গ্যালাক্সি ট্যাব ৪ নুক’।

বাংলাদেশ সময়:১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।