ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গুগল হ্যাঙ্গআউটে প্রথম মিনিট ফ্রি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪
গুগল হ্যাঙ্গআউটে প্রথম মিনিট ফ্রি

গুগল হ্যাঙ্গআউট ব্যবহারকারীরা এখন থেকে প্রথম মিনট ফ্রি কলের সুবিধা পাচ্ছেন। সম্প্রতি সার্চ জায়ান্ট হ্যাঙ্গআউট ব্যবহারকারীদের জন্য অফারটি ঘোষণা করলে প্রতিষ্ঠানের মহৎ এই উদ্যোগের খবর বিভিন্ন সংবাদমাধ্যম প্রকাশ করে।

সেবাটি এখন বেশ কিছু দেশে উপভোগ্য। অবশ্য, বিশ্বের সব দেশের জন্যই সেবাটি গ্রহণযোগ্য হবেনা। সর্বমোট ২৫টি দেশ এ সেবা আওতায় রয়েছে।

উল্লেখ্য, বিনামূল্যে কল উপভোগের তালিকায় থাকা দেশগুলো হলো-অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ব্রাজিল, কানাডা (এখানে বেশিরভাগ কল হবে ফ্রি আর অল্প কিছু স্থানের ক্ষেত্রে প্রথম মিনিটের পর পরবর্তী মিনিটের জন্য ১ সেন্ট করে চার্জ হবে)। এরপর আছে চীন, ডোমিনিক্যান রিপাবলিক, ফ্রান্স, জার্মানি, ইন্ডিয়া, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, মেক্সিকো, নেদারল্যান্ড, নরওয়ে, পেরু, পোল্যান্ড, রাশিয়া, সাউথ কোরিয়া, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, ইউনাইটেড কিংডম এবং ইউনাইটেড স্টেট ( যেখানে বেশিরভাগ কল ফ্রি একইভাবে পরবর্তী কল প্রতি ১ সেন্ট করে নেয়া হবে)।

প্রতিবেদনে জানানো হয়, সম্ভবত একই ধরনের সুবিধা ভাইবারেও রয়েছে। বিনামূল্যে কলের সুবিধা শুধুমাত্র যে কোনো একটি কলের প্রথম মিনিটের জন্য প্রযোজ্য। তাই ব্যবহারকারী যদি একইসময়ে একাধিক কলারের সাথে যুক্ত হয় তবেই এ সুবিধা ভোগের সবচেয়ে ভাল উপায় বলে মনে করছে অনেকেই।

অফারটি চলতি বছরের শেষ সময় পর্যন্ত চলবে। অফার সংক্রান্ত একটি মেসেজও পাবে ব্যবহারকারীরা।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০ ,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।