ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেশে ডেল’র পাওয়ার এজ ১৩জি সার্ভার পোর্টফোলিও

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৪
দেশে ডেল’র পাওয়ার এজ ১৩জি সার্ভার পোর্টফোলিও ছবি: সংগৃহীত

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ডেল বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে সর্বাধুনিক ও সহজ ব্যবহারযোগ্য পাওয়ার এজ ১৩জি সার্ভার পোর্টফোলিও। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে ডেলের নতুন এই সার্ভার পোর্টফোলিও উন্মুক্ত করা হয়।



বিশ্বব্যাপী ক্রেতাদের জন্য অ্যাপলিকেশন এবং তাদের ক্রমবর্ধমান কাজের চাপের দিকটি বিবেচনায় নিয়ে আরো নিখুঁত ডিজাইন করা হয়েছে এই সার্ভার পোর্টফোলিও।

গুণগত বৈশিষ্ট্য সম্পর্কে বলা হয়, এর গ্রাহক-অনুপ্রাণিত ইঞ্জিনিয়ারিং যা বৃহৎ পরিসরের ওয়েব, এন্টারপ্রাইজ এবং হাইপারস্কেল অ্যাপলিকেশনের কর্মদক্ষতাকে দামের তুলনায় বহু গুণ বাড়ানো হয়েছে। এছাড়া শিল্প-নেতৃত্বস্থানীয় সিস্টেম ম্যানেজমেন্ট ক্ষমতার সমন্বয়ে এর সংরক্ষণ, প্রক্রিয়াকরণ ও মেমোরি প্রযুক্তির উন্নয়ন সাধিত হয়েছে।

এছাড়া ব্লেড, ৠাক এবং টাওয়ার সার্ভারের সমন্বয়ে পাঁচটি ফর্ম-ফ্যাক্টর দিয়ে তৈরি এই পাওয়ার এজ পোর্টফোলিও ক্রয়ের ক্ষেত্রে গ্রাহকরা ক্লাউড কম্পিউটিং, মোবিলিটি, বিগ ডেটা এবং সফটওয়্যারসহ ইন্ডাস্ট্রি ট্রেন্ড বিবেচনা করে পছন্দের পণ্যটি বেছে নেয়ার সুযোগ পাবে।

ডেল সার্ভার সল্যুশনের ভাইস-প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার ফরেস্ট নরড বলেন, “ বিগত বছরগুলোর চেয়ে বর্তমানে অত্যাধিক কাজের চাপ এবং প্রতিযোগিতা থাকায় গ্রাহকরা জর্জরিত। প্রযুক্তি উন্নয়নের গতির সাথে একইভাবে বিভিন্ন সমস্যা বেড়ে যাচ্ছে।

নতুন এই সার্ভার পোর্টফোলিও সম্পর্কে তিনি বলেন ‘অ্যাপ্লিকেশনের কার্যকারিতা বৃদ্ধি, যে কোন পরিবেশে কাজের চাপ নিয়ন্ত্রণ এবং সিস্টেম ম্যানেজমেন্টের সহজীকরণ’এ দৃষ্টি রেখে ক্রেতারা প্রচলিত এবং নতুন আইটি মডেলের মধ্যে সংযোগ স্থাপন করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।