ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এসিএম-আইসিপিসি অনলাইন প্রিলিমিনারি কনটেস্টের সময় পরিবর্তন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৪
এসিএম-আইসিপিসি অনলাইন প্রিলিমিনারি কনটেস্টের সময় পরিবর্তন ছবি: সংগৃহীত

এসিএম-আইসিপিসি ২০১৪ এশিয়া রিজিওনাল ঢাকা সাইট অনলাইন প্রিলিমিনারি কনেটেস্ট “ACM-ICPC, 2014 Asia Regional Dhaka Site Online Preliminary Contest” এর সময় পেছানো হয়েছে। দেশব্যাপী বিদ্যুত বিপর্যয়ের কারণে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) এ সিদ্ধান্ত গ্রহণ করে।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ১ নভম্বের দুপুর ২টা থেকে অনলাইনে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। প্রায় ৮০০ টিম প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবদেন করে।

সুত্র মতে, সামগ্রকি প্রস্তুতির পাশাপাশি এই প্রতিযোগিতার জন্য বিইউবিটি প্রথমবার প্রতিযোগিতার মান নিয়ন্ত্রণের জন্য পরিদর্শক টিম গঠন করে। কিন্তু সব প্রস্তুতি সম্পন্নের পরও শেষ মুর্হুতে বিদ্যুত বিপর্যয়ের কারণে বুয়টে, শাহাজালাল সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রতিযোগিতার সময় পরিবর্তনের অনুরোধ আসে। প্রতিযোগিদের সুবিধার দিকটি বিবেচনা করে ৮ নভেম্বর দুপুর ২টা প্রতিযোগিতার নতুন সময় নির্ধারণ করে বিইউবিটি’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

এই অনলাইন কন্টেস্টের ৠাঙ্কিং অনুযায়ী প্রত্যেক বিশ্ববিদ্যালয় মূল প্রতিযোগিতায় অংশ নেয়ার কোটা পাবে।
 
উল্লখ্যে, আন্তর্জাতিক র্পযায় থেকে এই বছর ACM-ICPC, 2014 Asia Regional Dhaka Site এর আয়োজনকারী বিশ্ববিদ্যালয় হিসেবে বিইউবিটি নির্বাচিত হয়।

দেশ বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিদের অংশগ্রহণে আগামী ৫-৬ ডিসেম্বর মিরপুরের বিইউবিটি’র নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে চুড়ান্ত প্রোগামিং প্রতিযোগিতা।

বিস্তারিত জানতে: (http://www.bubt-cse.edu.bd/).
ACM-ICPC, 2014 Asia Regional Dhaka Site Online Preliminary Contest

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।