ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিডিনগ ও টিইআইএন’র চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৪
বিডিনগ ও টিইআইএন’র চুক্তি

বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রপ (বিডিনগ) এবং দক্ষিণ-কোরিয়া ভিত্তিক প্রযুক্তি সংগঠন ট্রান্স-ইউরোশিয়া ইনফরমেশন নেটওয়ার্ক কপারেশন সেন্টারের (টিইআইএন) মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আগামী ১১ থেকে ১৫ নভেম্বর কক্সবাজারে অনুষ্ঠিতব্য বিডিনগ-২ সম্মেলনে টিইআইএন ও স্থানীয় নেটওয়ার্ক প্রকৌশলীদের জন্য ইন্টারনেট অপারেশন সংক্রান্ত কারিগরি কর্মশালা সম্পাদনের জন্য সংগঠন দুটি চুক্তিবদ্ধ হয়।



বিডিনগ সভাপতি নুরুল ইসলাম রোমান বলেন, ‘প্রতিষ্ঠার শুরু থেকে বিডিনগ সবসময় নেটওয়ার্ক প্রকৌশলীদের গুনগত মানসম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে আসছে। টিইআইএ নেটওয়ার্কের সাথে এই চুক্তিকে তিনি বিডিনগের প্রশিক্ষণ কার্যক্রমের একটি আন্তর্জাতিক স্বীকৃতি বলে মনে করেন।

ট্রান্স-ইউরোশিয়া ইনফরমেশন নেটওয়ার্ক হলো রিসার্চ অ্যান্ড এডুকেশনের জন্য একটি উচ্চগতির নেটওয়ার্ক যেখানে এশিয়ার ২০টি ও ইউরোপের ৩৪টি দেশ সংযুক্ত আছে। ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহযোগিতায় ২০১২ সালে এ প্রকল্পটি চালু হয়।


বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।