ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সফট আপডেট :.

বাংলাদেশ স্কাউটস এবং ক্যাসপারস্কি ল্যাবের সমঝোতা স্বাক্ষর

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১
বাংলাদেশ স্কাউটস এবং ক্যাসপারস্কি ল্যাবের সমঝোতা স্বাক্ষর

বাংলাদেশ স্কাউটস এবং বাংলাদেশের ক্যাসপারস্কি ল্যাব নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তি স্বাক্ষর করেছে। ক্যাসপারস্কি ল্যাব সূত্র এ তথ্য জানিয়েছে।



বাংলাদেশ স্কাউটসের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ চুক্তি স্বাক্ষর করা হয়। বাংলাদেশ স্কাউটস এবং বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের পরিবেশক অফিসএক্সট্র্যাস যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সমঝোতায় বাংলাদেশ স্কাউটসের তথ্যপ্রযুক্তি পদ্ধতিকে ক্যাসপারস্কি ল্যাব তাদের সিকিউরিটি সফটওয়্যার সলিউশনের মাধ্যমে তথ্যগত সুরক্ষা নিশ্চিত করবে।

অন্যদিকে বাংলাদেশ স্কাউটস একটি ‘নিরাপদ’ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যুবসমাজে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে।

এ সমঝোতা স্মারকের মাধ্যমে বিখ্যাত একটি সিকিউরিটি ব্র্যান্ড বাংলাদেশের জাতীয় স্কাউট আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে দেশের যুবসমাজের মধ্যে ডিজিটাল সুরক্ষার ব্যাপারে কাজ করবে।

উল্লেখ্য, ক্যাসপারস্কি ল্যাব বাংলাদেশে ব্যক্তি থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বৈধ অ্যান্টিভাইরাস এবং সিকিউরিটি সফটওয়্যার ব্যবহারের পথপ্রদর্শক হিসেবে কাজ করে যাচ্ছে। এ মুহূর্তে ক্যাসপারস্কি বাংলাদেশে সর্বাধিক জনপ্রিয় সফটওয়্যার ব্র্যান্ড।

বাংলাদেশ স্কাউটসের পক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত নির্বাহী সচিব মজিবর রহমান মান্নান এবং ক্যাসপারস্কি ল্যাবের অফিসএক্সট্র্যাসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রবীর সরকার চুক্তি স্বাক্ষর করেন।

এ অনুষ্ঠানে যোগাযোগ সচিব এবং বাংলাদেশ স্কাউটসের ভারপ্রাপ্ত জাতীয় প্রধান কমিশনার মোজাম্মেল হক খান, ক্যাসপারস্কি ল্যাব এশিয়া প্যাসিফিক অঞ্চলের করপোরেট সেলস ডিরেক্টর সুক লিং গান এবং বাংলাদেশ স্কাউটসের বিশেষ অনুষ্ঠান সংক্রান্ত জাতীয় কমিশনার আখতারুজ্জামান খান কবির উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৭১০, এপ্রিল ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।