ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফ্যাশন টেক :.

এ মাসেই আসছে নকিয়ার নতুন ফোন ‘ই৭’

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১
এ মাসেই আসছে নকিয়ার নতুন ফোন ‘ই৭’

করপোরেট এবং ব্যস্ত ব্যবসায়ীদের জন্য নকিয়া এ মাসের শেষ সপ্তাহে বাংলাদেশের বাজারে ‘নকিয়া ই৭’ নামে নতুন মোবাইল ফোন অবমুক্ত করবে। নকিয়া সূত্র এ তথ্য জানিয়েছে।



এটি ব্যবহারে নিরাপদ, সহজবোধ্য এবং রিয়েল টাইম যোগাযোগে নতুন অভিজ্ঞতার সম্মুখীন করবে। এতে আছে চার ইঞ্চি পর্দাবিশিষ্ট সুদৃশ্য ডিসপ্লে। আছে সম্পূর্ণ কোয়ার্টি কিবোর্ড। এ পণ্যটি ব্যবহারকারীকে দৃশ্যমান সব কিছুরই সর্বোচ্চ প্রদর্শন সুবিধা দেবে।

এ মডেলের বৈশিষ্ট্যের মধ্যে আছে ১৬ গিগাবাইট (জিবি) অভ্যন্তরীণ স্টোরেজ, ২৫৬ মেগাবাইট র‌্যাম, এক গিগাবাইট (জিবি) রম, ৬৮০ মেগাহার্টজ প্রসেসর, ব্রডকম জিপিইউ এবং সিমবিয়ান৩ অপারেটিং সিস্টেম।

আরও আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এ মোবাইল ফোনে ব্যবহারকারীদের জন্য প্রয়োজনীয় সব অ্যাপ্লিকেশন যুক্ত আছে। দ্রুত অফিস অ্যাপ্লিকেশন ব্যবহারে আছে মাইক্রোসফট ওর্য়াড, এক্সেল এবং পাওয়ার পয়েন্ট।

এতে তথ্য দেখা এবং পরির্বতনেরও সুযোগ থাকছে। তবে ব্যবহারকারী ইচ্ছা করলে নকিয়ার ওভি স্টোর থেকেও অ্যাপ্লিকেশনগুলো ডাউনলোড করতে পারবেন।

এ মডেলে ব্যবসায়িক কর্মকান্ডে গতানুগতিক কাজ করার ধারণাকেই পাল্টে দেবে। ঘরে বসে, কাজের সময়ে এমনকি চলার পথেও অনায়াশে নকিয়া ই৭ মোবাইল ফোন উপভোগ্য হবে বলে নির্মাতা সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময় ২১৩৮, এপ্রিল ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।