ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ক্লিক ইন :.

গল্পকবিতা ডটকমে এবারের প্রতিযোগিতার বিষয় ‘মা’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
গল্পকবিতা ডটকমে এবারের প্রতিযোগিতার বিষয় ‘মা’

নতুন প্রজন্মের প্রতিভা ও সৃজনশীলতা বিকাশে গল্পকবিতা ডটকম সাইটে আয়োজিত ‘স্বাধীনতা’ বিষয়ক প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হয়েছে।

গল্পকবিতা ডটকম পাঠকদের ভোটে নির্বাচিত সেরা ৫টি লেখার মধ্যে আছে ৩টি কবিতা ও ২টি গল্প।

সর্বাধিক ভোটে প্রথম স্থান অধিকারী কবিতাটি হলো বিন আরফান রচিত ‘বঙ্গলিপি’, দ্বিতীয় স্থানে আছে গল্প ‘পরাজয়ের গল্প’ লেখক সাদমান সাদাত, তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়েছে কবিতার ‘এতটুকু সুখ !!’ রচয়িতা জাহি।

চতুর্থ বিজয়ী সুমন তার গল্পের নাম ‘অপেক্ষা’ এবং পঞ্চম বিজয়ী মোহাম্মদ রায়হান চৌধুরীর কবিতা ‘স্বাধীনতা তুমি’। বিজয়ীদের টেকনোবিডি ওয়েব সলিউশনের পক্ষ থেকে দেওয়া হবে আকর্ষণীয় পুরষ্কার।

এ বছরজুড়ে গল্পকবিতা ডটকম বিভিন্ন পরিকল্পনার অংশ হিসেবে থাকছে প্রতিমাসে ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে গল্প ও কবিতা লেখার প্রতিযোগিতা। এরই ধারাবাহিকতায় প্রকাশিত হয়েছে ‘বিশ্বকাপ ক্রিকেট/নববর্ষ’ সংখ্যা।

ভালোবাসা, স্বাধীনতা ও বিশ্বকাপ ক্রিকেট/নববর্ষ সংখ্যা ব্যাপক সাফল হয়েছে। এবারের মে মাসের লেখার বিষয় ‘মা’। মায়ের স্নেহ, মমতা, ভালবাসা, ত্যাগ ও তিতিক্ষার কথা লিখতে পারেন গল্প ও কবিতার ভাষায়। মা নিয়ে লেখা জমা দেওয়ার শেষদিন ২৫ এপ্রিল।

মায়ের ভালবাসা, মমতা, ত্যাগ, মায়ের প্রতি কর্তব্য, মাকে নিয়ে অহংকার এমন নানা বিষয়ে লেখা গল্প ও কবিতায় ভরে উঠবে গল্প কবিতা ডটকম এর আগামী সংখ্যা। আগ্রহীরা প্রয়োজনে (www.golpokobita.com) এ সাইটে প্রবেশ করতে পারেন।

বাংলাদেশ সময় ১৯২২, এপ্রিল ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।