ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অপারেটর ইনবক্স :.

ভারত ও শ্রীলঙ্কায় সাশ্রয়ী রোমিং নিয়ে এল এয়ারটেল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
ভারত ও শ্রীলঙ্কায় সাশ্রয়ী রোমিং নিয়ে এল এয়ারটেল

ঢাকা: মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেল বাংলাদেশে নতুন এবং সাশ্রয়ী রোমিং সেবা চালু করার ঘোষণা দিয়েছে। এয়ারটেল সূত্র এ তথ্য জানিয়েছে।



এর মাধ্যমে গ্রাহকেরা ভারত এবং শ্রীলংকায় শতকরা ৫০ ভাগ পর্যন্ত সাশ্রয়ে রোমিং সুবিধা উপভোগ করতে পারবেন।

এ নতুন সেবার মধ্যে আছে ‘হোম কান্ট্রি শর্ট কোড’ এবং ‘স্মার্ট কল অ্যাসিস্ট্যান্ট’। এর মাধ্যমে বাংলাদেশে আগত রোমিং গ্রাহকরা স্বাচ্ছ্যন্দে নিজের দেশের মতো মোবাইল সেবা ব্যবহারের সুযোগ পাবেন।

আর রোমিং কোয়ালিটি মনিটরিংয়ের সাহায্যে রোমিং গ্রাহকেরা সহজইে রোমিং এর নেটওয়ার্ক সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাবেন।

এ ব্যতিক্রমধর্মী সেবা সম্পর্কে এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক ক্রিস টবিট জানান, এয়ারটেল সবসময়ই গ্রাহকদেও সন্তুষ্টি অর্জনে কাজ করে যাচ্ছে। ভারত এবং শ্রীলংকায় রোমিং চার্জ কমিয়ে আন্তর্জাতিক রোমিং আরও সহজলভ্য করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রাহকদের জন্য তিনটি নতুন আন্তর্জাতিক রোমিং সেবা চালু করেছে এয়ারটেল। গ্রাহকদের জন্য নতুন, ব্যতিক্রমধর্মী এবং সাশ্রয়ী সেবা দিতে এয়ারটেল এ সেবাগুলো চালু করেছে।

ভবিষ্যতে গ্রাহকদের আরও ব্যতিক্রমধর্মী এবং আকর্ষণীয় সেবা দেওয়ার বিষয়ে এয়ারটেলের পরিকল্পনা আছে বলে সূত্রে জানানো হয়।

হোম কান্ট্রি সর্ট কোড সার্ভিস চালু করা হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশে আগত রোমিং গ্রাহকরা যেন নিজের দেশের মতো মোবাইল সেবা ব্যবহার করতে পারেন।
‘স্মার্ট কল অ্যাসিস্ট্যান্ট’ বাংলাদেশে আগত রোমারদের সহজেই তাদের ফোনবুক থেকে সঠিক নম্বরে ডায়াল করতে সাহায্য করবে।

অন্যদিকে ‘রোমিং কোয়ালিটি মনিটরিং’ নিশ্চিত করবে যে গ্রাহকরা যেন সর্বত্র সর্বোত্তম নেটওয়ার্ক সেবা গ্রহণ করতে পারেন। সঙ্গে সব রকম নেটওয়ার্ক সম্পর্কিত তথ্য সরাসরি জানার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময় ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।