ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট অফার :.

৫৫০ টাকায় ৩ জিবি ইন্টারনেট প্যাকেজ দিচ্ছে কিউবি

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১১
৫৫০ টাকায় ৩ জিবি ইন্টারনেট প্যাকেজ দিচ্ছে কিউবি

কিউবি গ্রাহকদের জন্য নতুন ইন্টারনেট প্যাকেজ অফার করেছে। কিউবি সূত্র এ তথ্য জানিয়েছে।



কিউবি তার গ্রাহকদের জন্য ইন্টারনেটের সর্বোচ্চ এবং নির্ভরযোগ্য সেবা প্রদানে কাজ করে যাচ্ছে। কিউবির প্রতিটি প্যাকেজ এমনভাবে সাজানো যা সব শ্রেণীপেশার ইন্টারনেট ভোক্তার চাহিদা পূরণ করছে।

কিউবি ইন্টারনেটের নতুন প্যাকেজে ৫৫০ টাকায় ৩ গিগাবাইট (জিবি) পর্যন্ত ব্যান্ডউইডথ ব্যবহার করা যাবে। মধ্যআয়ের গ্রাহকদের দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট দিতেই এ প্যাকেজ নিয়ে এল কিউবি।

নতুন ৩ জিবি প্যাকেজ বিষয়ে কিউবির জ্যেষ্ঠ পণ্য ব্যবস্থাপক ফাইয়াদ আহমেদুল হাই বাংলানিউজকে বলেন, মধ্যআয়ের এবং নিয়ন্ত্রিত ইন্টারনেট ভোক্তাদের কথা ভেবেই কিউবি ৫৫০ টাকার (৬৩৩ টাকা ভ্যাটসহ) ৩ জিবি প্যাকেজটি চালু করেছে।

কিউবির নতুন সংযোগ এবং গ্রাহক সেবার প্রশ্নে সাইয়াদ ফাইয়াদ হাই বাংলানিউজকে বলেন, নতুন ক্রেতা হওয়ার ৭২ ঘণ্টার মধ্যে কিউবির কারিগরি প্রতিনিধি ক্রেতার বাসায় গিয়ে সংযোগ স্থাপন করে আসেন। আর কোনো কারিগরি সমস্যা থাকলে তা লিপিবদ্ধও করে রাখা হয়।

কিউবি সূত্র মতে, এরই মধ্যে কিউবি ঢাকায় প্রায় ২০০টি নেটওয়ার্ক টাওয়ার স্থাপন করেছে। এ সংখ্যা আরও বাড়ানোর কাজ চলছে।

নতুন ৩জিবি প্যাকেজের গতি প্রসঙ্গে ফাইয়াদ আহমেদুল হাই বাংলানিউজকে বলেন, এ প্যাকেজটির ক্রেতারা সাধারণত সাশ্রয়ী। তাই এ প্যাকেজে গতি সবসময় ২৫৬ কেবিপিএস এর কাছাকাছি থাকবে।

এ মুহূর্তে কিউবির ৬০ হাজার গ্রাহক আছে। এ সংখ্যা ঢাকা এবং চট্টগ্রামে আরও বাড়াতে সময়োপযোগী সব প্যাকেজ নিয়ে কাজ করছে কিউবি।

নতুন প্যাকেজে কিউবি গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারে দিচ্ছে বাড়তি কিছু সুবিধা। কিউবি তার ৩টি প্যাকেজ যেমন ২৫৬ কেবিপিএস, ৫১২ কেবিপিএস এবং ১ এমবিপিএস ছাড়াও মাসিক ৫ জিবি এবং ১০ জিবি প্যাকেজে কোনো সেবাব্যয় বাড়ানো ছাড়াই শতকরা ২০ ভাগ বেশি ডাটা ব্যবহারের সুযোগ দিচ্ছে।

এরই মধ্যে ৫ গিগাবাইট প্যাকেজকে ৬ গিগাবাইট এবং ১০ গিগাবাইট প্যাকেজকে ১২ গিগাবাইটে উন্নীত করা হয়েছে।

কিউবি তাদের ভিন্ন ভিন্ন প্যাকেজের মাধ্যমে ব্যবসায়ী থেকে শিক্ষার্থী সবার চাহিদাই পূরণ কাজ করছে। কিউবি প্রিপেইড র্কাড প্রর্বতনের মাধ্যমে বাংলাদেশে প্রথম প্রিপেইড ওয়াইম্যাক্স সেবার সূচনা করে।

এ মুহূর্তে কিউবির নেটওর্য়াকের আওতায় ঢাকা ও চট্টগ্রামে গ্রাহকদের দ্রুত এবং নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা দিতেই এ নতুন প্যাকেজ চালু করা হলো বলে সেবাদাতা সূত্রে জানানো হয়।

বাংলাদেশ সময় ১৬২৪, এপ্রিল ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।