ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গেম বিট :.

বিখ্যাত গেমিং পিসি অ্যালিয়েনওয়ার এখন দেশে

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১
বিখ্যাত গেমিং পিসি অ্যালিয়েনওয়ার এখন দেশে

বিশ্বজুড়ে গেমপ্রেমীদের পরিচিত এবং সবচে পাওয়ারফুল মেশিন ‘অ্যালিয়েনওয়ার’ এর আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে ১২ এপ্রিল সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। কমপিউটার সোর্স সূত্র এ তথ্য জানিয়েছে।



এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশে ইন্টেলের কান্ট্রি ম্যানেজার জিয়া মঞ্জুর, ডেল বাংলাদেশের প্রতিনিধি এবং কমপিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ।

ডেল অ্যালিয়েন সিরিজের এ ল্যাপটপ সম্পর্কে মীর সাদাত আলী বলেন, এ মেশিনের মাধ্যমে দেশের গেমাররা বিস্ময়ের সম্মুখীন হবেন। উপভোগ করবেন গেম নিয়ে গতি উন্মাদনার দৌড়।

উল্লেখ্য, সবশেষ প্রযুক্তির ইন্টেল কোর আই সেভেন টুয়েলভ ওয়ে মাল্টিপ্রসেসিং প্রসেসরসহ ১৫ এবং ১৭ ইঞ্চি ওয়াইড মনিটর সম্বলিত ল্যাপটপটি গেমারদের আগের অভিজ্ঞতার পুরোটাই বদলে দেবে।

এ ল্যাপটপে ৭টি কুলিং ফ্যান ও ১টি মিনি ট্রান্সফরমার থাকায় এর পাওয়ার সাপ্লাই সিস্টেমকে ব্যালেন্স করতে পারে। সঙ্গে ডেডিকেটেড এটিআই রেডিয়ন এইচডি গ্রাফিক্স কার্ড থাকায় শুধু গেম নয়, মাল্টিমিডিয়া ও গ্রাফিক্স ডিজাইনেও ল্যাপটপটি অনন্য।

উল্লেখ্য, এ ল্যাপটপে বিদ্যুৎ ছাড়াই টানা সাড়ে ছয় ঘণ্টা গেম উপভোগ করা সম্ভব। আরও থাকছে পুরো ২৪ ঘণ্টার স্ট্যান্ড বাই ব্যাকআপ সুবিধা।

বাংলাদেশে ইন্টেলের কান্ট্রি ম্যানেজার জিয়া মঞ্জুর ইন্টেলকেন্দ্রিক দ্বিতীয় প্রজন্মের প্রসেসর গতি নিয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন। তিনি বলেন, হাইপারথ্রেড ও টারবো বুস্ট প্রযুক্তিযুক্ত ইন্টেল কোর আই সেভেন প্রসেসর কমপিউটারের গতির প্রতিযোগিতায় চমক দেখিয়েছে।

আর গেমিং বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী ডেলের অ্যালিয়েন সিরিজের এ ল্যাপটপে ইন্টেল কোর আই সেভেন প্রসেসরযুক্ত হওয়ায় স্বাভাবিকভাবেই গেমাররা আরেকটি নতুন বিশ্বের খবর পাবেন। অবলোকন করতে পারবেন হাইডেফিনেশন মুভি এবং গেম। এ দেশের গেমাররা দীর্ঘদিন ধরেনই এমন একটি ল্যাপটপের অপেক্ষায ছিলেন।

কমপিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ বলেন, অগ্রগামী কমপিউটার ভোক্তাদের জন্য ডেল অ্যালিয়েনওয়ার বাজারে আনা হয়েছে। দেশের বিকাশমান গেমিং পিসির বাজারে অ্যালিয়েনওয়্যার সিরিজের এ ল্যাপটপ অচিরেই জনপ্রিয় হয়ে উঠবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়।

বাংলাদেশ সময় ১৭৪১, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।