ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টপ প্রোফাইল :

ফেসবুক অফিস পরিদর্শন করলেন বারাক ওবামা

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১
ফেসবুক অফিস পরিদর্শন করলেন বারাক ওবামা

হঠাৎ করেই ফেসবুকের প্রধান কার্যালয় পরিদর্শন করলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন কোনো প্রেসিডেন্টের ফেসবুক অফিসে ভ্রমণের ঘটনা এটাই প্রথম।



সামাজিক যোগযোগ সাইট হিসেবে ফেসবুক বিশ্বব্যাপী গণযোগাযোগ এবং মতামত প্রকাশের অন্যতম মাধ্যম হয়ে ওঠায় বারাক ওবামা এ কার্যালয় ভ্রমণের আগ্রহ প্রকাশ করেন।

বারাক ওবামা তার নির্বাচনী প্রচারণায় তথ্যপ্রযুক্তি এবং সামাজিক যোগাযোগের সুফল প্রত্যক্ষ করেছেন বলে জানান। এরপর থেকে তাকে প্রযুক্তিবান্ধব প্রেসিডেন্ট বলা হয়।

এ মুহূর্তে বারাক ওবামার মার্কিন প্রশাসনভিত্তিক ফেসবুকের সরকারি সাইটে ১ কোটি ৯০ লাখ সদস্য নিবন্ধিত আছে। আর টুইটারে এ সংখ্যা ৭৫ লাখ।

এ বিপুল সংখ্যাক মতামত প্রদানকারী মার্কিন প্রশাসনের যে কোনো সিদ্ধান্তে কট্টর সমালোচনা কিংবা প্রশংসা করতে পিছ পা হন না।

তরিৎ সরকারি ব্যবস্থাপনায় এ মতামতকে বারাক ওবামা সব সময়ই গুরুত্ব দিয়ে থাকেন। এরই মধ্যে তিনি যুক্তরাষ্ট্রের বৃহৎ আর্থিক শিল্পগোষ্ঠিকে তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছেন।

ওবামার ফেসবুক অফিস পরিদর্শন এ আহ্বানকে আরও গতিশীল করবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। কূটনৈতিকভাবে এ সফর যুক্তরাষ্ট্রের তথ্যপ্রযুক্তি খাতে বাণিজ্যিক প্রাণসঞ্চার করবে বলে মন্ত্রণালয় সূত্র মনে করছে।

বাংলাদেশ সময় ১৭০৭, এপ্রিল ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।