ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেটের গতি বাড়াতে কিউবির উদ্যোগ

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১
ইন্টারনেটের গতি বাড়াতে কিউবির উদ্যোগ

কিউবি তাদের বিদ্যমান এবং নতুন গ্রাহকদের জন্য ইন্টারনেট গতিসেবা দ্বিগুণ করেছে। এর ফলে নতুন এবং পুরোনো দু’ধরনের ভোক্তাই কোনো রকম বাড়তি খরচ ছাড়াই আগের চেয়ে কিউবির দ্বিগুণ গতিসম্পন্ন ইন্টারনেট সেবা উপভোগ করতে পারবেন।



উল্লেখ্য, ২৫৬ কেবিপিএস গতির ইন্টারনেট ভোক্তারা এখন ৫১২ কেবিপিএস, ৫১২ কেবিপিএস গতির ইন্টারনেট ভোক্তারা ১ এমবিপিএস এবং ১ এমবিপিএস গতির সেবাভুক্তরা এখন থেকে ২ এমবিপিএস পর্যন্ত গতি উপভোগ করতে পারবেন।

বাংলাদেশের গ্রাহকদের জন্য কিউবিই প্রথম ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবা এবং 4জি (চতুর্থ প্রজন্মের) গতিসম্পন্ ইন্টারনেট সেবা চালু করেছে।

এছাড়া কিউবি এদেশে প্রথমবার গ্রাকহদের জন্য রিয়েল ব্রডব্যান্ড প্রিপেইড পদ্ধতির সেবা চালু করে। সব ধরনের গ্রাহকের জন্য মাত্র এক হাজার টাকায় মডেম বিক্রির অফার দেওয়া হয়েছে।

এছাড়াও কিউবি এদেশে প্রথমবার মাসিক ৫০০ টাকায় ৫১২ কেবিপিএস ইন্টারনেট প্যাকেজ অফার করে। কিউবি তার যাত্রার দেড় বছরের মধ্যেই পুরো বাংলাদেশের শকতরা ২০ ভাগ ব্যান্ডউইডথ ট্রাফিক পরিচালনা করছে।

কিউবির চিফ মার্কেটিং অফিসার নেহাল আহমেদ বলেন, কোনো অতিরিক্ত ব্যয় ছাড়াই গ্রাহকদের দ্বিগুণ গতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেওয়ার এ পরিকল্পনা কিউবির সর্ববৃহৎ উদ্যোগ।

বাংলাদেশের সব ধরনের ইন্টারনেট ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করে কিউবি প্রায়ই তার প্যাকেজের ধরন বদলে ফেলছে।

নেহাল আহমেদ উল্লেখ করেন, ইন্টারনেট সেবাখাতে ভোক্তাদের নিরবিচ্ছিন্ন এবং দ্রুতগতি নিশ্চিত করা প্রয়োজন। কিউবি শুরু থেকেই এ দুটি বিষয়ে দিয়ে আসছে। ভবিষ্যতেও এ উদ্যোগ অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময় ১৬২৬, এপ্রিল ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।