ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নিনতেনদো উই2 এর দেখা মিলবে জুনে!

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১১
নিনতেনদো উই2 এর দেখা মিলবে জুনে!

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বিশ্বব্যাপী গেমপ্রেমীদের উৎকণ্ঠায় নতুন উন্মাদনা জুড়ে দিল নিনতেনদো।

২০১২ সালের মধ্যে নিনতেনদোর নতুন সংস্করণ বিশ্ববাজারে অবমুক্ত করার কথার ছিল।

নিনতেনদো সূত্র এ তথ্য জানিয়েছে।

কিন্তু আগামী জুনেই যুক্তরাষ্ট্রের লগঅ্যাঞ্জেলসে অনুষ্ঠিতব্য ই3 প্রদর্শনীতে নিনতেনদো উই২ কনসোল গেমপ্রেমীদের নজরে আসবে।

উই2 এর কারিগরি বৈশিষ্ট্য সম্পর্কে এ পর্যন্ত কোনো সুস্পষ্ট ব্যাখ্যা প্রদান করেনি। এ পণ্য নিয়ে মিশ্রমতও আছে। সংশ্লিষ্ট অনেকেই বলছেন তেমন কোনো পরিবর্তনই থাকছে না নতুন সংস্করণে।

নিনতেনদোর প্রধান নির্বাহী সাতারু ইওয়াতা জানান, নতুন বেশ কিছু গেমিং ফিচার উদ্ভাবনার মাধ্যমে বাজারে হৈ চৈ ফেলতে চাইছে নিনতেনদো।

ডিজিটাল লাইভ গেম খেলায় উই2 গেমাদের নতুন অভিজ্ঞতার সম্মুখীন করবে করবে বলে ইওয়াতা দৃঢ়প্রত্যাশা ব্যক্ত করেছেন। উই2 সংস্করণে থাকছে প্রবীণদের গেম খেলার উপযোগী আবহ আর সহজবোধ্য সব ফিচার।

উই2 এর কারিগরি দিক সম্পর্কে ইউরোগেমার ডটনেট এর সম্পাদক জনি মিঙ্কলি জানান, একেবারেই নতুন অবয়বে আসছে এ সংস্করণ। হাই ডেফিনেশন গ্রাফিক্স ছাড়াও এতে থাকবে সহজবোধ্য গেম নিয়ন্ত্রক।

উল্লেখ্য, সনির প্লেস্টেশন, মাইক্রোসফটের এক্সবক্সের360 এর জন্য কাইনেক্ট এবং মোবাইল গেমিং প্ল্যাটফর্মের জন্য নিনতেনদোকে কঠিন বাজার জনপ্রিয়তার পরীক্ষায় অবতীর্ণ হতে হয়।

ফলে তুমুল জনপ্রিয়তা নিয়ে যাত্রা শুরু করলেও স্বল্প সময়ের বিরতীতেই গেমিং বাজারের কঠিন লড়াইয়ের সম্মুখীন হয় নিনতেনদো। নতুন উই2 এর মাধ্যমে জনপ্রিয় এ বাজারকেই আবার চাঙ্গা করতে চাইছে নিনতেনদো।

বাংলাদেশ সময় ১৮২১, এপ্রিল ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।