ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দ্রুত সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা পালন করছে বাংলানিউজ: শিল্পমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ১, ২০১১
দ্রুত সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা পালন করছে বাংলানিউজ: শিল্পমন্ত্রী

চট্টগ্রাম: দ্রত সংবাদ পরিবেশনের ক্ষেত্রে অনলাইন মিডিয়া দেশের মিডিয়া জগতে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। এক্ষেত্রে বাংলানিউজটোয়েন্টিফোর.কম অগ্রণী ভূমিকা পালন করছে।



রোববার সন্ধ্যায় চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ল্যাপটপ ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলানিউজের স্টল পরিদর্শনের সময় শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ‘অনলাইন মিডিয়া চালুর আগে দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ জানতে পত্রিকা কিংবা টিভির খবরের উপর নির্ভর করতে হত। কিন্তু এখন একজন পাঠক ঘটনার সাথে সাথেই সর্বশেষ সংবাদটি জেনে নিতে পারছে। ’

শিল্পমন্ত্রী বাংলানিউজের ‘সুন্দর অগ্রযাত্রা’ কামনা করেন।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী ল্যাপটপকে মোবাইলের মত মানুষের নিত্যসঙ্গীতে পরিণত করার আহবান জানান।

মন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে ছাত্র, বিজ্ঞানী, পেশাজীবী, কর্মজীবী, কৃষক সবার হাতে হাতে ল্যাপটপ পৌঁছে দিতে হবে। উন্নত প্রযুক্তিকে সাধারণ মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে হবে। ’

সরকার মাত্র আড়াই বছরে ডিজিটাল বাংলাদেশ গড়ার সংগ্রামে অনেক এগিয়েছে মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার ডাক দিয়েছিলেন তখন অনেকেই বিষয়টি নিয়ে সমালোচনা করে একে স্বপ্নবিলাস বলে অভিহিত করেছিলেন। কিন্তু মাত্র আড়াই বছরে দেশের গ্রামগঞ্জে ডিজিটাল বাংলাদেশের ছোঁয়া লেগেছে। ’

মন্ত্রী বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রযুক্তি ও জ্ঞানসমৃদ্ধ, শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার কাজ চালিয়ে যাচ্ছি। এ কাজে আমাদের প্রধান শক্তি তথ্যপ্রযুক্তি। ’

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল-মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মেলার মিডিয়া অ্যাডভাইজার শওকত বাঙালি, আয়োজক প্রতিষ্ঠান ক্রিয়েশন অ্যান্ড ওয়ার্কসের কর্মকর্তা সাজ্জাদ হোসেন, শাহাদাৎ হোসেন ও জালাল হক।

‘প্রযুক্তির আলোয় বদলে দেব বাংলাদেশ’ এ স্লোগানে রোববার সকাল ১০টায় চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হয় তিনদিনব্যাপী ‘ল্যাপটপ ফেয়ার’২০১১’।    

মেলায় ২০টি স্টল ও ৪টি প্যাভেলিয়ন আছে। এছাড়া মেলা উপলক্ষে চলছে কুইজ কনটেস্ট, সেমিনার, র‌্যাফেল ড্র ও প্রযুক্তিবান্ধব ফ্যাশন শো।

তিনদিনব্যাপী ল্যাপটপ ফেয়ারের টাইটেল স্পন্সর অ্যান্টিভাইরাস কোম্পানি ‘আনলেভ’। মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম, দৈনিক আজাদী, বিডিজবস.কম, ক্যাবল অপারেটর সিসিএল এবং বেসরকারী উন্নয়ন সংগঠন ‘আমরা করবো জয়’।

এছাড়া মেলার নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়েছে বেসরকারী প্রতিষ্ঠান রিগোরাস টেকনোলজি।

বাংলাদেশ সময় ২০১৮ ঘণ্টা, মে ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।