ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চট্টগ্রাম ল্যাপটপ প্রদর্শনীর শেষদিনে অফার, কুইজ, প্রযুক্তি শো

সাব্বিন হাসান, চট্টগ্রাম থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, মে ৩, ২০১১
চট্টগ্রাম ল্যাপটপ প্রদর্শনীর শেষদিনে অফার, কুইজ, প্রযুক্তি শো

তৃতীয় দিনে পা রাখল চট্টগ্রামের ল্যাপটপ প্রদর্শনী। আনলেভ অ্যান্টিভাইরাসের পৃষ্ঠপোষকতায় আয়োজিত তিন দিনব্যাপী এ প্রদর্শনী আনুষ্ঠানিক সমাপ্তি আজই।



সঙ্গীতের মূর্ছনা, মূল্য ছাড় ছাড় রব, কুইজ প্রতিযোগিতা, প্রযুক্তিবান্ধব ফ্যাশন, তারুণ্যের পদধ্বনি এসবের সব কিছুরই এখন দেখা মিলবে চট্টগ্রামের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে। উদ্দেশ্য ডিজিটাল সময়ের সার্বক্ষণিক সঙ্গী ল্যাপটপের দর্শন।

এ পণ্যটি এখন শুধু সময় বললে ভুল হবে জীবনের অবিচ্ছেদ্য সঙ্গীর জায়গা করে নিয়েছে। আর তাই একই ছাদের নীচে বিশ্বজয়ী সব ল্যাপটপ ব্র্যান্ডের সম্মিলন করতেই এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে আয়োজক ক্রিয়েশন অ্যান্ড ওয়ার্কস সূত্রে বাংলনিউজকে জানানো হয়েছে।

আজই শেষ দিন। তাই বাড়তি মূল্যছাড়, উপহারের পসরা আর একাধিক কুইজের আয়োজন খোঁজখবর নিচ্ছেন আগত দর্শনার্থীর। সন্ধ্যায় প্রযুক্তিকেন্দ্রিক ফ্যাশন প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে সূত্র জানিয়েছে।

ল্যাপটপ, নোটবুক আর নেটবুকে বিশেষ ছাড় দেওয়া হচ্ছে অংশগ্রহণকারী প্রায় প্রতিটি পণ্যতেই।

স্যামসাং নেটবুক এন১৪৮ মডেল ২২ হাজার টাকা, এনএফ১০৮ মডেল ২৫ হাজার টাকায়, নোটবুক আরভি৪০৯ মডেল ৩৮ হাজার টাকায় অফার করা হচ্ছে।

লেনোভো আইডিয়াপ্যাড এস১০-৩সি মডেল ২৫ হাজার ৫০০ টাকায়, এস১০-৩ মডেল ৩০ হাজার ৫০০ টাকায় এবং এস১০-৩এস মডেল ৩৫ হাজার ৫০০ টাকায় অফার করা হচ্ছে।

ফুজিৎসু লাইফবুক এমএইচ৩৩০ মডেল ২৬ হাজার টাকায়, এলএইচ৫৩০ মডেল ৩৮ হাজার ৫০০ টাকায় এবং কোর আইথ্রি এলএইচ৫৩০ মডেল ৪৯ হাজার ৫০০ টাকায় অফার করা হচ্ছে।

আসুস ইপিসি’র বিভিন্ন মডেল পাওয়া যাবে ন্যূনতম ২৩ হাজার থেকে ২৯ হাজার টাকার মধ্যে। টাচস্ক্রিন ল্যাপটপের দাম রাখা হয়েছে ৩৭ হাজার ৫০০ টাকায়। বিশ্বের বহুল আলোচিত ল্যামবর গিনি ল্যাপটপ বিক্রি হচ্ছে ৫৪ হাজার টাকায়।

উল্লেখ্য, আসুসের প্রতিটি নোটবুকেই দেওয়া হচ্ছে কুল টিশার্ট। তিন রঙা নীল, লাল আর কালো রঙের ল্যাপটপ চোখে পড়ছে বেশি। দর্শনার্থীরাও এ রঙগুলো থেকে তাদের ফ্যাশন আর পছন্দের রঙ বেছে নিতে পারছেন

বাংলালায়ন তাদের ইউএসবি ওয়াইম্যাক্স মডেম বিক্রি করছে ৯৯৯ টাকায়। আর আনলেভ অ্যান্টিভাইরাস তাদের পণ্যেয় ৩০ ভাগ মূল্যছাড় দিচ্ছে। সঙ্গে থাকছে নোটবুক এবং আকর্ষণীয় নোটবুক জিতে নেওয়ার সুযোগ।

আজ দিনের শেষভাগে বেশ কয়েকটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বলে ঘোষণা সূত্রে জানা গেছে।

এরই মধ্যে এ ল্যাপটপ প্রদর্শনীর অনলাইন মিডিয়া সহযোগী বাংলানিউজটোয়েন্টিফোর.কম নিজস্ব সাইটে একটি অনলাইন কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত করেছে। আজ সন্ধ্যা ৭টায় জমকালো আয়োজনে এ প্রতিযোগিতার আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হবে।

এজন্য সকাল থেকেই বাংলানিউজের স্টলে দর্শনার্থীদের নিবন্ধনের ভিড় বাড়তে থাকে। এ কুইজের কারিগরি দিকটি সরাসরি বাংলানিউজের ঢাকা অফিস থেকে তত্ত্ববধান করা হচ্ছে।

আয়োজক ক্রিয়েশন অ্যান্ড ওয়ার্কস এর পরিচালন সাজ্জাত হোসেন বাংলানিউজকে বলেন, শেষদিনে থাকবে জমকালো বেশ কিছু পর্ব। কুইজ প্রতিযোগিতার আয়োজনও থাকবে বেশ কয়েকটি। সব মিলিয়ে শেষদিনের আয়োজনটি আগামী উদ্যোগের প্রেরণা হয়ে থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন।

বাংলাদেশ সময় ১৩২০, মে ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।