ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইভেন্ট :.

চট্টগ্রাম ল্যাপটপ প্রদর্শনীর শেষদিনে অফার, কুইজ, প্রযুক্তি শো

সাব্বিন হাসান, চট্টগ্রাম থেকে ফিরে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, মে ৪, ২০১১
চট্টগ্রাম ল্যাপটপ প্রদর্শনীর শেষদিনে অফার, কুইজ, প্রযুক্তি শো

চট্টগ্রাম ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউটে আনলেভ অ্যান্টিভাইরাসের পৃষ্ঠপোষকতায় আয়োজিত তিন দিনব্যাপী ল্যাপটপকেন্দ্রিক প্রদর্শনীর পর্দা নামে মঙ্গলবার।

সঙ্গীতের মূর্ছনা, মূল্য ছাড় ছাড় রব, কুইজ প্রতিযোগিতা, প্রযুক্তিকেন্দ্রিক ফ্যাশন শো, তারুণ্যের পদধ্বনি এসবের সব কিছুরই দেখা মিলেছে চট্টগ্রাম ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউটে।

উদ্দেশ্য ডিজিটাল সময়ের সার্বক্ষণিক সঙ্গী ল্যাপটপের সরাসরি দর্শন।

এ পণ্যটি এখন শুধু সময় বললে ভুল হবে জীবনের অবিচ্ছেদ্য সঙ্গীর জায়গা করে নিয়েছে। আর তাই একই ছাদের নীচে বিশ্বজয়ী সব ল্যাপটপ ব্র্যান্ডের সম্মিলন করতেই এ প্রদর্শনীর আয়োজন করা হয় বলে আয়োজক ক্রিয়েশন অ্যান্ড ওয়ার্কস সূত্রে বাংলনিউজকে জানানো হয়।

মঙ্গলবার ছিল শেষ দিন। তাই বাড়তি কিছু মূল্যছাড়, উপহারের পসরা আর একাধিক কুইজ সম্পর্কে জানতে এবং এতে সরাসরি অংশ নিতে দর্শনার্থীদের আগ্রহের কমতি ছিল না। সন্ধ্যায় এ সময়ের তারুণ্যের প্রযুক্তিকেন্দ্রিক ফ্যাশন মহরত অনুষ্ঠিত হয়।

ল্যাপটপ, নোটবুক আর নেটবুকে ছাড়াও অংশগ্রহণকারী প্রতিটি ব্র্যান্ডের পক্ষ থেকে বিশেষ মূল্যছাড় দেওয়া হয়।

স্যামসাং নেটবুক এন১৪৮ মডেল ২২ হাজার টাকা, এনএফ১০৮ মডেল ২৫ হাজার টাকায়, নোটবুক আরভি৪০৯ মডেল ৩৮ হাজার টাকায় বিক্রির অফার দেওয়া হয়।

লেনোভো আইডিয়াপ্যাড এস১০-৩সি মডেল ২৫ হাজার ৫০০ টাকায়, এস১০-৩ মডেল ৩০ হাজার ৫০০ টাকায় এবং এস১০-৩এস মডেল ৩৫ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়।

ফুজিৎসু লাইফবুক এমএইচ৩৩০ মডেল ২৬ হাজার টাকায়, এলএইচ৫৩০ মডেল ৩৮ হাজার ৫০০ টাকায় এবং কোর আইথ্রি এলএইচ৫৩০ মডেল ৪৯ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়।

আসুস ইপিসি’র বিভিন্ন মডেল পাওয়া যায় ন্যূনতম ২৩ হাজার থেকে ২৯ হাজার টাকার মধ্যে। টাচস্ক্রিন ল্যাপটপের দাম রাখা হয় ৩৭ হাজার ৫০০ টাকা। বিশ্বের বহুল আলোচিত ল্যামবর গিনি ল্যাপটপের দাম ধরা হয় ৫৪ হাজার টাকা।

উল্লেখ্য, আসুসের প্রতিটি নোটবুকের সঙ্গেই ছিল কুল টিশার্ট। এ প্রদর্শনীতে নীল, লাল আর কালো রঙের ল্যাপটপ চোখে পড়েছে বেশি। দর্শনার্থীরাও এ রঙগুলো থেকে তাদের ফ্যাশন আর পছন্দের রঙ বেছে নেওয়ার সুযোগ পেয়েছেন।

ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা বাংলালায়ন তাদের ইউএসবি মডেম বিক্রি করেছে ৯৯৯ টাকায়। আর আনলেভ অ্যান্টিভাইরাস তাদের পণ্যেয় ৩০ ভাগ মূল্যছাড় দিয়েছে।

আর দিনের শেষভাগে বেশ কয়েকটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে বাংলানিউজ, আনলেভ অ্যান্টিভাইরাস এবং রিগোরাস টেকনোলজি ছিল অন্যতম।

এ ল্যাপটপ প্রদর্শনীর অনলাইন মিডিয়া সহযোগী বাংলানিউজটোয়েন্টিফোর.কম তাদের নিজস্ব সাইটে উন্মুক্ত অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। মঙ্গলবার রাত সাড়ে আটটায় আলো ঝলমল পরিবেশে এ প্রতিযোগিতার আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়।

এজন্য মঙ্গলবার সকাল থেকেই বাংলানিউজের স্টলে দর্শনার্থীদের নিবন্ধনের ভীড় বাড়তে থাকে। এ কুইজের কারিগরি দিকটি সরাসরি বাংলানিউজের প্রধান অফিস থেকে তত্ত্ববধান করা হয়।

আয়োজক ক্রিয়েশন অ্যান্ড ওয়ার্কস এর পরিচালক সাজ্জাত হোসেন বাংলানিউজকে বলেন, তৃতীয়বারের মতো তাদের এ আয়োজন সবার প্রত্যাশা পূরণ করেছে। সাধ আর সাধ্যের মধ্যে ক্রেতা ও বিক্রেতারা প্রদর্শিত ডিজিটাল পণ্য ক্রয় এবং বিক্রয় করেছেন।

প্রথম দু’দিন দর্শকদের প্রত্যাশিত ভীড় থাকলেও শেষদিনে বিকেলের দিকের চাপটা ছিল বেশি। এ সময় সবচে বেশি ল্যাপটপ বিক্রি হয় বলে বিক্রেতা সূত্রে বাংলানিউজকে জানানো হয়।

উল্লেখ্য, আইপি ক্যামেরার এবং বাংলালায়নের ইন্টারনেট সংযোগে মাধ্যমে পুরো প্রদর্শনী সরাসরি সম্প্রচার করে রিগোরাস টেকনোলজিস।  

তিন দিনব্যাপী সরাসরি প্রদর্শনীতে উপস্থিত থেকে দ্রুত এবং তাৎক্ষণিক সংবাদ উপস্থাপনের জন্য বাংলানিউজের চট্টগ্রাম প্রতিনিধিদের সবাইকে ধন্যবাদ জানায় আয়োজক কমিটি।

বাংলাদেশ সময় ০৬১৫ ঘণ্টা, মে ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।