ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ট্যাবলেট চিপ আনছে ইন্টেল

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মে ১৮, ২০১১
ট্যাবলেট চিপ আনছে ইন্টেল

ইন্টেল তার ভক্তদের জন্য অনুষ্ঠিতব্য কমপিউটেক্স প্রদর্শনীতে ১০টি ইন্টেল চিপযুক্ত ট্যাবলেট পিসি অবমুক্ত করার ঘোষণা দিয়েছে। উল্লেখ্য, আগামী ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত তাইপে শহরে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

ইন্টেল এশিয়া-প্যাসেফিক অঞ্চলের মহাব্যবস্থাপক নেভিন শিওনি জানান, এ বছরই ইন্টেলযুক্ত অন্তত ৩৫টি ট্যাবলেট পিসি বাজারে আসার কথা আছে।

উল্লেখ্য, জাপানের ভূমিকম্প এবং সুনামির কোনো বিরুপ প্রভাব ইন্টেলের এ উৎপাদন লক্ষ্যমাত্রায় প্রভাব ফেলবে না বলেও কেভিন জানান।

গত এপ্রিলে ইন্টেল প্রধান পল অটলিনি দৃঢ়তার সঙ্গে জানান, এ বছরই অ্যানড্রইড, মিগো এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেম সমর্থনযোগ্য মাইক্রোচিপ উদ্ভাবন করবে ইন্টেল। এরই মধ্যে এ উৎপাদনকৌশল অনেকটা সফল পথ অতিক্রম করেছে।

এ মুহূর্তে ইন্টেল স্মার্টফোনের জন্য খুদে আকৃতির চিপ তৈরিতে ব্যস্ত সময় পার করছে। এর সঙ্গে ট্যাবলেট পিসির জন্যও চিপ উৎপাদনের কাজ চলছে সমতালে।

এ মুহূর্তে বাজারে থাকা ট্যাবলেট পিসিগুলোতে  ‘আর্ম’ ডিজাইনের চিপ ব্যবহৃত হচ্ছে। তাই স্মার্টফোনের পর ট্যাবলেট পিসির বাজার দখলে ইন্টেল এখন অনেকটাই মরিয়া হয়ে উঠেছে।

বাংলাদেশ সময় ১৮০২ ঘণ্টা, মে ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।