ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

আইপড অধিকারীরা হন ধনী ও আত্মকেন্দ্রিক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, আগস্ট ১, ২০১০
আইপড অধিকারীরা হন ধনী ও আত্মকেন্দ্রিক

তথ্যটা অবাক করার মতই! কারণ আইপড এর মালিকরা সাধারণত ধনী, আত্মকেন্দ্রিক আর নির্দয় স্বভাবের হয়ে থাকেন। সম্প্রতি এক গবেষণা রিপোর্টে এমন তথ্যই প্রকাশ করা হয়েছে।



২০ হাজার আইপড ব্যবহারকারীর উপর পরিচালিত জরিপে এ তথ্যই প্রমাণ হয়েছে। অ্যাপল পণ্য ব্যবহারকারী ব্যক্তিরা ক্ষমতালোভী এবং অন্যদের প্রতি অনাগ্রহী হয়। জরিপে অংশগ্রহণকারী আইপড অধিকারীদের বয়স ছিল ৩০ থেকে ৫০ এর মধ্যে। উপস্থিত আইপড ব্যবহারকারীদের মধ্যে থেকে এক ব্যবসায়ীর তথ্য বিশ্লেষণ করে পাওয়া যায়, তিনি খুবই আত্মকেন্দ্রিক ও কাজপাগল। তাছাড়া যে কোনো উপায়ে টাকা আয়ের জন্য অস্বাস্থ্যকর প্রতিযোগিতায় লিপ্ত হন তারা।

মাই টাইপ নামে ফেসবুক এর একটি অ্যাপলিকেশন ব্যবহারে এ জরিপ সম্পাদনা করা হয়। যুক্তরাষ্ট্রে চালানো এ জরিপে উঠে আসে আইপড অধিকারীরা সাধারণ মানুষের চেয়ে ৬ গুণ বেশি ধনবান, সু-শিক্ষিত, মতালোভী, জটিল মানসিকতা সম্পন্ন, নির্দয় ও অসহযোগী হয়ে থাকেন। আর যাদের বয়স ৩০ থেকে ৫০ বছরের মধ্যেই হয়ে থাকে।

তাছাড়া আইপড এর চড়া মূল্যই আইপড অধিকারীদেরকে ধনাঢ্য ব্যবসায়ী প্রমাণ করতে সাহায্য করে বলে অনেকেই অভিমত দিয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৩৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa