ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাগুরায় আইসিটি সচেতনতা কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মে ২৪, ২০১১
মাগুরায় আইসিটি সচেতনতা কর্মসূচি

মঙ্গলবার দক্ষিণাঞ্চলের মাগুরা জেলার অ্যাডভোকেট আসাদ্দুজামান মিলনায়তনে অনুষ্ঠিত হলো দিনব্যাপী ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি’। বিসিএস সূত্র এ তথ্য জানিয়েছে।



ডিজিটাল মাগুরা গড়ার প্রত্যয় নিয়ে সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এবং বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস) যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন মাগুরা-২ আসনের সাংসদ অ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার। এতে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচির আহ্বায়ক এবং বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার।

স্বাগত বক্তব্য রাখেন এ কর্মসূচির সমন্বয়কারী এবং বিসিএস যুগ্ম মহাসচিব নাজমুল আলম ভূইয়া জুয়েল। এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিসিএস পরিচালক ইউসুফ আলী শামীম এবং শাহিদ-উল-মুনীর। আরও উপস্থিত ছিলেন যশোর শাখার চেয়ারম্যান সঞ্জয় কুমার সাহা এবং সেক্রেটারী দীনেশ মজুমদার ও বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ মুহম্মদ জালাল।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে শ্রী বীরেন শিকদার বলেন, আগামী ২০২১ সালের মধ্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠায় দেশের প্রত্যন্ত অঞ্চলসহ সব এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী ও এলাকার সাধারণ জনগণকে কমপিউটার শিক্ষায় পারদর্শী হতে হবে।

বাংলাদেশ সময় ২১০১ ঘণ্টা, মে ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।