ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

সাশ্রয়ী রেটে টেলিটকের ইন্টারনেট প্যাকেজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
সাশ্রয়ী রেটে টেলিটকের ইন্টারনেট প্যাকেজ

ঢাকা: নববর্ষ উপলক্ষে সাশ্রয়ী রেটে রাষ্ট্রীয় মোবাইল ফোন অপারেটর টেলিটকের ইন্টারনেট প্যাকেজ উদ্বোধন করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

রোববার (১৪ এপ্রিল) ঢাকায় জিপিও মিলনায়তনে বাংলা নববর্ষ উপলক্ষে টেলিটকের সাশ্রয়ী মূল্যে এ ডাটা প্যাকেজ উদ্বোধন করেন মন্ত্রী।

নববর্ষ উপলক্ষে টেলিটক ঘোষিত প্যাকেজে ১ জিবি ২৩ টাকা, মেয়াদ ৭ দিন।

৩০ দিন মেয়াদে এক জিবির মূল্য ৪৬ টাকা। ২ জিবি ৩০ দিন, মূল্য ৮৫ টাকা। ৩ জিবি ৩৩ টাকা, মেয়াদ ৩ দিন। ৩ জিবি ৬৩ টাকা, মেয়াদ ১০দিন। ৫ জিবি ৯৭ টাকা, মেয়াদ ১০দিন এবং ১০ জিবি ১৯৮ টাকা, মেয়াদ ১৫ দিন।  
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটককে উন্নত গ্রাহকসেবার মাধ্যমে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। মুক্তবাজার অর্থনীতিতে প্রতিযোগিতা থাকবে এবং প্রতিযোগিতায় যোগ্যরাই টিকে থাকে।  

টেলিটককে জনপ্রিয় করতে সংশ্লিষ্টদের আরও সচেষ্ট  হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

দেশের সর্বস্তরের মানুষের মধ্যে তথ্যপ্রযুক্তির সুফল পৌঁছে দিতে ইন্টারনেট সহজলভ্য এবং ব্যয় সাশ্রয়ী করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরে মোস্তাফা জব্বার বলেন, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ সফলতার মাইলফলক স্থাপন করেছে। গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন কর্মসূচির কারণে বাংলাদেশ প্রযুক্তিবিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।  

তিনি বলেন, তথ্যপ্রযুক্তিতে গ্রাম ও শহরের মধ্যে কোনো তফাৎ থাকবে না। ইতোমধ্যে দেশের প্রায় প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেওয়া হয়েছে। জনগণ সাশ্রয়ীমূল্যে ইন্টারনেট সেবা যেন পেতে পারে সে লক্ষ্যে ইন্টারনেটের মূল্য উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস করা হয়েছে।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০৪০৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa