ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে ১২ দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে ১২ দিন ইন্টারনেট সংযোগের প্রতীকী ছবি

ঢাকা: দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে প্রথম ও তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ সম্ভাব্য ২০ এপ্রিল থেকে শুরু হয়ে ১ মে পর্যন্ত চলমান থাকবে। এ সময়ে দেশে ইন্টারনেট গ্রাহকরা সমস্যায় পড়তে পারেন বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানিয়েছেন, ২০ এপ্রিল থেকে শুরু হয়ে ১ মে এ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে সার্কিটগুলো বন্ধ থাকবে। তবে এই সময়ে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরগুলোর সার্কিটগুলো চালু থাকবে।

 

এছাড়াও রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইডথের সংযোগ দেওয়ার কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিস উল্লেখযোগ্য কোনো সমস্যা হবে না।  

এরইমধ্যে সংশ্লিষ্ট আইজিডব্লিউ এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।  

‘রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে ইন্টারনেট গ্রাহকরা সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে ইন্টারনেটের সামান্য ক্ষতির সম্মুখীন হতে পারেন। ’

এই সময়ে গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিএসসিসিএল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa