ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে দীর্ঘমেয়াদি বিনিয়োগে ডেল

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১১
দেশে দীর্ঘমেয়াদি বিনিয়োগে ডেল

বিশ্বের শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতাপ্রতিষ্ঠান ডেল বাংলাদেশে তাদের ভবিষ্যৎ ব্যবসায় সম্পর্কে আলোচনায় অংশ নেয়।

এতে ডেলের দক্ষিণ এশিয়ার ডেভেলপিং মার্কেট গ্রুপের মহাব্যবস্থাপক হারজিৎ রেখি মুখ্য সঞ্চালক ছিলেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশে ডেলের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির।

হারজিৎ রেখি জানান, কমপিউটিং সলিউশনে ডেল বিভিন্ন কৌশল এবং তথ্যনির্ভর কাজ করে। তথ্যপ্রযুক্তির এ যুগে বাংলাদেশে তাদের বিনিয়োগ আরও গতিশীল হবে বলে তিনি মনে করেন।

নতুন উদ্যোগ প্রসঙ্গে হারজিৎ রেখি জানান, চ্যানেল পার্টনার নেটওয়ার্ককে আরও বেশি শক্তিশালী, বাণিজ্যিক এবং ক্রেতাবান্ধব করতে ডেলের সব সময়ই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে।

বাংলাদেশে ডেলের ব্যবসা প্রসঙ্গে হারজিৎ রেখি জানান, বাংলাদেশ এশিয়ার অন্যতম উন্নয়নশীল দেশ। তাছাড়া বাংলাদেশে তথ্যপ্রযুক্তি প্রসারে অপার সম্ভাবনা আছে। আর তাই ডেল এখানে দীর্ঘমেয়াদী বিনিয়োগ করতে আগ্রহী।

তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ক্রেতাদের যে কোনো পণ্য থেকে শুরু করে তথ্যকেন্দ্র (ডাটা সেন্টার) এবং  ক্লাউড কমপিউটিং ব্যবহার ও নিয়ন্ত্রণে পূর্ণাঙ্গ সলিউশন প্রদানে ডেল এককভাবে বিশ্বব্যাপী নিজের অবস্থান সুদৃঢ় করেছে।

এ মুহূর্তে ডেল বাংলাদেশের ক্রেতাদের জন্য তাদের মানোন্নত প্রযুক্তির প্রসার এবং তাদের বিশ্বস্ত তথ্যপ্রযুক্তি পরামর্শক হিসেবে কাজ করতে দৃঢ়প্রতিজ্ঞ। হারজিৎ রেখি মতে, কৌশলগতভাবেই ডেল তার চ্যানেল পার্টনারদের নিয়ে কাজ করছে। যারা এ ব্র্যান্ডের পণ্যগুলোকে দ্রুততম সময়ে ক্রেতাদের কাছে সেবাবান্ধব করে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন।

তথ্যপ্রযুক্তির শীর্ষ কাতারে এখন ডেল। বাংলাদেশের ক্ষুদ্র থেকে বৃহৎ ব্যবসায় তথ্যপ্রযুক্তির বিশাল সম্ভাবনা বিদ্যমান। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে বাংলাদেশের সর্বত্র ডেল তাদের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য দিয়ে ব্যবসার চাহিদা পূরণ করতে পারবে।

আর তাই তথ্যপ্রযুক্তি পণ্য ব্যবহারকারীদের জন্য আরও সক্রিয়ভাবে কাজ করতে এবং তাদের প্রয়োজনীয়তা ও ব্যবসায়িক উন্নতির স্বার্থে ডেল বাংলাদেশে আরও দীর্ঘমেয়াদী পরিকল্পনা হাতে নিয়েছে। অচিরেই এ সব উদ্যোগ এবং সেবা সম্পর্কে সবাইকে অবহিত করা হবে। ডেল বাংলাদেশ সূত্র এ সব তথ্য জানিয়েছে।

বাংলাদেশ সময় ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।