ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সনির প্লেস্টেশন ‘ভিটা’ অবমুক্ত

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১
সনির প্লেস্টেশন ‘ভিটা’ অবমুক্ত

দীর্ঘ প্রতীক্ষার ইতি টেনে এবার বিশ্বের গেমপ্রেমীদের জন্য সনি অবমুক্ত করল পরবর্তী প্রজন্মের ত্রিমাত্রিক প্লেস্টেশন ‘ভিটা’। এটি হ্যান্ডহেল্ড পণ্য হিসেবেও ব্যবহারযোগ্য।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

জাপানের রাজধানী টোকিও শহরে ১৭ ডিসেম্বর (শনিবার) নতুন প্লেস্টেশন ভিটার বিপণন শুরু হয়। নির্মাতা দেশ হিসেবে সনি নতুন এ প্লেস্টেশন এরই মধ্যে বিক্রির তুঙ্গে এসেছে। মডেলে ভেদে ভিটার দাম ২৫ থেকে ৩০ হাজার ইয়েনের (৩২০-৩৮০ ডলার) মধ্যে সীমাবদ্ধ।

এ মডেলের বৈশিষ্ট্যের মধ্যে ৫ ইঞ্চি বিশিষ্ট পর্দা (১২ সেন্টিমিটার), এলইডি টাচস্ক্রিন, দুটি ক্যামেরা এবং জিপিএস রিসিভার ছাড়াও ওয়াইফাই এবং থ্রিজি সুবিধা পাওয়া যাবে।

টোকিওর আকিহাবারায় অবস্থিত ইলেকট্রনিক্স পণ্য বিপণন কেন্দ্রের প্লেস্টেশন বিক্রেতা জানান, এ বছরের শেষভাগে পুরো জাপানজুড়েই এ প্লেস্টেশনটি পাওয়া যাবে। তবে যুক্তরাষ্ট্র এবং ইউরোপের বাজারে এ পণ্যটি ২০১২ সালের ফেব্রুয়ারির আগে পৌঁছবে না।

প্লেস্টেশন কিনতে সবচেয়ে বেশি আগ্রহ প্রকাশ করেছে ২০ থেকে ৩০ বছর বয়সীরা। নতুন এ গেম পণ্যেয় ২০টি গেম পাওয়া যাবে একেবারেই বিনামূল্যে। ত্রিমাত্রিক আবহ আর অবিচ্ছেদ্য নেটওয়ার্কগুণে ভিটা এখন হারানো গৌরব ফিরিয়ে আনবে বলেই নির্মাতা সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময় ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।