ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ই-কমার্স উদ্যোক্তা তৈরিতে কাজ করবে ই-ভ্যালি-ব্রেকবাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ই-কমার্স উদ্যোক্তা তৈরিতে কাজ করবে ই-ভ্যালি-ব্রেকবাইট

ঢাকা: দেশে ই-কমার্স খাতে উদ্যোক্তা তৈরিতে একসঙ্গে কাজ করার উদ্যোগ নিয়েছে ই-কমার্সভিত্তিক মার্কেটপ্লেস ই-ভ্যালি ও ব্রেকবাইট। 

রোববার (২৯ ডিসেম্বর) এ উপলক্ষে প্রতিষ্ঠান দু’টির মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।  

রাজধানীর ধানমন্ডিতে ই-ভ্যালি কার্যালয়ে দু’পক্ষের মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়।

এতে ই-ভ্যালির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেল এবং ব্রেকবাইটের সিইও ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) পরিচালক আসিফ আহনাফ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ স্বাক্ষর করেন।  
 
চুক্তির আওতায় ই-ভ্যালি দেশব্যাপী ব্যবসা সম্প্রসারণ এবং ক্রস বর্ডার ই-কমার্স পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে আইসিটি ডিভিশনের স্টার্ট আপ প্রোটফোলিও কোম্পানি ব্রেকবাইট কাজ করবে।  

এ বিষয়ে ব্রেকবাইটের সিইও আসিফ আহনাফ বলেন, আমরা মূলত চতুর্থ ইন্ডাস্ট্রিয়াল বিল্পবের লক্ষ্যে ই-ভ্যালির আধুনিকায়ন নিয়ে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ করবো। একইসঙ্গে ২০২০-এর মধ্যে ই-ভ্যালি হাবের মাধ্যমে ইউনিয়নভিত্তিক পাঁচ হাজার উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বিজনেস মডেলিং তৈরি করছি।  

ই-ভ্যালির সিইও মোহাম্মাদ রাসেল বলেন, ব্রেকবাইট খুবই অল্প সময়ে বাংলাদেশের প্রেক্ষাপটে ভালো কাজ করছে। একদল তরুণ ও দক্ষ কর্মী নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। এদের নেতৃত্বে আছেন আসিফ আহনাফ। যিনি সদ্যই ই-ক্যাবের পরিচালক হলেন। তার নেতৃত্বে ব্রেকবাইটের তথ্যবহুল এবং সুদূরপ্রসারী পরামর্শে ই-ভ্যালি ও দেশের ই-কমার্স খাত আরো এগিয়ে যাবে বলে আমাদের আশা।  

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad