ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুক পোস্টে প্রেমিক জেলখানায়

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১১
ফেসবুক পোস্টে প্রেমিক জেলখানায়

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুকের পরিচিতি থাকলেও এর ব্যবহার শুধু এ জাতীয় কাজেই সীমাবদ্ধ থাকছেনা। একের পর এক অবিশ্বাস্য সব ঘটনার জন্ম হচ্ছে এ মাধ্যমটিতে।

বিভিন্ন ধরনের অপরাধমুলক কর্মকান্ড ফাঁস পাচ্ছে এখানে। এ জন্যই বুঝি ক্রমেই ফেসবুকের জনিপ্রয়তা বেড়ে চলেছে।

পুলিশের জন্য অপরাধী ধরার ফাঁদও বলা যায় ফেসবুককে। কেননা রয়ান জার্ভিস নামের ২৫ বছরের এক যুবককে পুলিশ খুব সহজেই পাকড়াতে সক্ষম হয়েছে। তার প্রেমিকা ফেসবুকে বাগদানের দেওয়া আংটির ছবি সম্বলিত একটি পোষ্ট করে। যে সূত্র ধরে এই প্রেমিক চোরকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে কানাডিয়ান পুলিশ।

পুলিশের দেওয়া তথ্যমতে, কিছুদিন আগে বার্লিংটন শহরের সেন্টার মলের একটি জুয়েলারী দোকান থেকে ৩,২০০ ইউএস ডলার মূল্যমানের হোয়াইট গোল্ডের একিট আংটি চুরি যায়। রায়ান জার্ভিস যখন ঐ দোকানে ঘন্টাধিকাল ধরে জুয়েলারী পণ্য দেখছিলেন। এরপর  ঘটনাটি বেশ আলোচিত হয় এবং অনেক সংবাদ মাধ্যমে প্রকাশ পায়।

এদিকে জার্ভিসের দেওয়া সেই আংটির ছবিসহ ফেসবুক পোষ্টটি তার প্রেমিকার কিছু বন্ধুর নজড়ে পড়ে। এই আংটি আর সংবাদে প্রকাশিত চুরি যাওয়া আংটির ছবি একইরকম হওয়ায় তারা পুলিশকে খবর দেয়। এরপরে পুলিশ এই যুগলকে গ্রেফতার করে। পুলিশী জিজ্ঞাসাবাদের সময় মেয়েটি আংটিট পরা অবস্থায় ছিল। এরপর তারা আংটিটির সত্যতা সম্পর্কে নিশ্চিত হয় ।

তবে এই ঘটনার সঙ্গে মেয়েটির কোনো সম্পৃক্ততা না থাকায় পুলিশ তার বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করেনি। অপরদিকে জার্ভিসের নামে গুরুতর চুরীর মামলা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।