ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাং গ্যালাক্সি এম স্টাইল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১২
স্যামসাং গ্যালাক্সি এম স্টাইল

কোরিয়ার প্রযুক্তিপণ্য বাজারে এবারে এসেছে অ্যানড্রইড ২.৩ জিঙ্গারব্রেড-বেজড গ্যালাক্সি এম স্টাইল স্মার্টফোন। যেটি প্রকাশ করেছে কোরিয়ান ইলেকট্রনিক্স অ্যান্ড টেকনোলোজি জায়েন্ট স্যামসাং।



তবে নতুন এ পণ্যটিকে অনেকেই স্যামসাং এর গ্ল্যাক্সি এস হিসেবেই দেখছে। তাদের মতে শুধুমাত্র এর বহিরাবারণে আনা হয়েছে নতুন বৈচিত্র। পণ্যটি কোরিয়ায় অবমুক্ত হয়েছে বটেই কিন্তু অন্যত্রে প্রকাশের বিষয়ে তেমন নিশ্চিত তথ্য জানায়নি নির্মাতা সুত্র।

তবে নির্মাতা সুত্রের প্রকাশিত অন্য তথ্যগুলো-এর ডিসপ্লে উন্নত প্রযুক্তির ৪ ইঞ্চি সুপার অ্যামোলেড টাচস্ক্রিন এবং মূল্য গ্রাহক সামর্থ্যযোগ্য। এছাড়া ৪৮০ বাই ৮০০ পিক্সেল সম্বলিত পর্দায় ১৬ মিলিয়ন কালার উপভোগ্য হবে। আছে অত্যাধুনিক প্রযুক্তি ডিএমবি টিভি টিউনার। যে ফিচারটি বর্তমানে কোরিয়ার বাজারে সব স্মার্টফোনে চালু আছে।

অন্যান্য বৈশিষ্ট্যগুলো-১ গিগাহার্জ সিপিইউ, মুল ক্যামারিটি ৩ মেগাপিক্সেলের এবং সম্মুখে যুক্ত ভিজিএ প্রযুক্তির ক্যামেরা যাতে ব্যবহারকারীরা ভিডিও কল ও চ্যাটিং করতে পারবে, ব্লুটুথ ৩.০ সংস্করণ, ৪ জিবি ইন্টারনাল মেমোরি, ৩২ জিবি সমর্থিত মাইক্রোএসডি কার্ড এবং ১৬৫০ এমএএইচ ব্যাটারি। এ পণ্যের বাড়তি হিসেবে আছে রিফাইন্ড মেটাল বডি। পণ্যটি ৯.৯ মিমি. পাতলা হওয়ায় ব্যবহারকারীরা নাড়াচাড়া করেও মজা পাবে বলে মনে করেন তারা।

উল্লেখ্য, দেশের নামকরা এসকে টেলিকম, এলজিইউ প্লাস এবং কেটি এই তিনটি প্রতিষ্ঠানকে পণ্য বিপণনের কাজে নিয়োজিত করা হয়েছে। এদিকে দাম সম্পর্কে ৫০০ ডলারের কথা বলা হলেও নির্দিষ্ট করে কিছু জানায়নি স্যামসাং। পণ্যটি সিলভার, পিঙ্ক এবং ব্লু ব্ল্যাক এই তিনটি কালারের পাওয়া যাবে। নতুন পণ্যটি নিয়ে কোরিয়ান নির্মাতা আশাবাদী সর্বত্রে এর ব্যবসায়িক সফলতা আসবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।