ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়ার নতুন মডেল

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১২
নকিয়ার নতুন মডেল

নকিয়া সি২-০৫ এবং স্টাইলিস্ট নকিয়া এক্স২-০৫ এখন বাংলাদেশেই পাওয়া যাচ্ছে। সোশ্যাল নেটওয়ার্কের সঙ্গে সুন্দর ডিজাইন ছাড়াও সামাজিক টুলস ব্যবহারের সর্বোচ্চ সুবিধা পাওয়া যাবে এ দুটি সেটে।

নকিয়া সূত্র এ তথ্য জানিয়েছে।  

নকিয়া সি ২-০৫
পিংক, পিকক ব্লু বা ডায়নামিক গ্রে রঙের সম্ভারে নতুন নকিয়া সি২-০৫ দিচ্ছে টুইটার, ফেসবুক এবং ওয়েবে দ্রুত প্রবেশ সুবিধা। এর মধ্যে বন্ধু এবং কাছের মানুষদের সংস্পর্শে খুব সহজেই আসা যায়। একই সঙ্গে নকিয়া স্টোরের মধ্য দিয়ে হাজারো অ্যাপ্লিকেশন, টিউন এবং গেমস স্বাচ্ছন্দে দ্রুত ডাউনলোড করা সম্ভব।

এ ফোনে প্রিয় কনটেন্ট ও ওয়েবসাইটে প্রবেশে আরও আছে নকিয়া ব্রাউজার। নকিয়া স্টোর থেকে পছন্দমতো থিম, ওয়ালপেপার এবং রিংটোন ডাউনলোড করে এ ফোনকে যে কোনো গ্রাহক একান্ত ব্যক্তিগত করে তুলতে পারেন।

বিশেষ আনন্দময় স্মরণীয় মুহূর্ত ধারণ করতে নকিয়া সি২-০৫ মডেলে আছে ডিজিটাল জুম এবং স্ক্রিন ভিউ ফাইন্ডারসহ একটি ভিজিএ ক্যামেরা। আছে এমপিথ্রি এবং এমপি ফোর প্লেব্যাক। এতে আছে বিশেষ ধরনের এফএম রেডিও। এর মাধ্যমে গান শোনার সঙ্গে পরবর্তী সময়ে শোনার জন্য রেকর্ড করে রাখা যায়।

নকিয়া এক্স২-০৫
অগ্রসর ভোক্তাদের জন্যই নকিয়া এক্স২-০৫ ফোন সেটের ডিজাইন করা হয়েছে। এটি গোছানো এবং বিশ্বাসযোগ্য মোবাইল ফোনের সাহায্য একটি মাত্র স্পর্শে নকিয়া স্টোরের কনটেন্ট এবং অ্যাপ্লিকেশনের সুবিশাল ভুবনে প্রবেশ করা সম্ভব। ডিভাইসটিতে এমপিথ্রি ও এমপিফোর প্লে ব্যাকসহ মিডিয়া প্লেয়ারে আছে রেডিও রেকর্ডিংসহ এফএম টিউনিং ও ১০৬টি ফোন স্পিকার।

আর এসব ব্যবস্থা নকিয়া এক্স২-০৫ মডেলকে বন্ধু ও পরিবারের সবার পছন্দের গান খুঁজে নিতে সহায়তা করবে। এ মডেলে আছে যে কোনো স্টারদের গান শোনার জন্য সর্বোচ্চ অডিও কোয়ালিটি। ৩২ গিগাবাইট মাইক্রো এসডি মোবাইল মেমোরির সাহায্য বিনোদন পিপাসুরা তাদের পছন্দের গান, গেমস এবং অ্যাপ্লিকেশন সব একসঙ্গে রাখতে পারবেন।

সঙ্গীত, সামাজিক নেটওয়ার্কিং, গেমিং এবং ওয়েবে কোনো গ্রাহক আগ্রহী হলে নকিয়া এক্স২-০৫ ডিভাইসে সবই পাবেন। এতে আছে বড় স্ক্রিন। এর মধ্যে আছে বিনোদনের পুরো আয়োজন। নকিয়ার এ সবশেষ ডিভাইসটি চমক লাগানো সুলভমূল্য নিয়ে এসেছে আরও বেশি সংখ্যক মানুষের কাছে। এর মাধ্যমে মাত্র একটি স্পর্শের মাধ্যমে যে কেউ নকিয়া স্টোরের হাজারো অ্যাপলিকেশন থেকে নিজের সুবিধামতো ডাউনলোড করে নিতে পারবেন। এ মুহূর্তে দাম ৫ হাজার ৭০০ টাকা।

বাংলাদেশ সময় ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।