ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বইয়ের রকমারি ডটকম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১২
বইয়ের রকমারি ডটকম

দেশি অনলাইন শপিং সাইট রকমারি ডটকমের যাত্রা শুরু হয়েছে। নতুন এ সাইটে থাকছে শুধু বই কেনার সুবিধা।

এটি অন্যরকম গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান। সূত্র এ তথ্য জানিয়েছে।

আসন্ন একুশে বইমেলাকে সামনে রেখে এ সাইটটির আত্মপ্রকাশ। এখানে সৃজনশীল প্রকাশনী থেকে প্রকাশিত বই ছাড়াও ২০১২ সালের বইমেলায় প্রকাশিত প্রায় সব বই পাওয়া যাবে। এ সাইটের বাড়তি সুবিধা হলো ‘ক্যাশ অন ডেলিভারি’। এতে পছন্দের বই ফোনে অর্ডার দিলে পৌঁছে দেওয়া হবে। আগ্রহী ক্রেতারা অর্ডারের বই হাতে পেলে অর্থ পরিশোধ করবেন।

ঢাকার অয়েস্টার ইন্টারন্যাশনাল স্কুল মিলনায়তনে এ সাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, এটি প্রযুক্তিনির্ভর দারুন এক উদ্যোগ। এ ধরনের নানা উদ্যোগ তরুণ প্রতিনিয়তই নিচ্ছে। তাই এ তরুণদের হাত ধরেই দেশ এগিয়ে যাবে।

বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান, টেলিটক বাংলাদেশের মহাব্যবস্থাপক হাবিবুর রহমান, প্রথম বাংলাদেশি এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীম, অন্যরকম গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মাহমুদুল হাসান সোহাগ এবং ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মুহাম্মদ আবুল হাসান লিটনসহ বিভিন্ন প্রকাশনী সংস্থার প্রকাশরা।

মাহমুদুল হাসান সোহাগ জানান, অনলাইনে বইয়ের বিশাল সংগ্রহ নিয়ে চালু হওয়া এ শপিং সাইট লেখক, পাঠক এবং প্রকাশকদের মধ্যে মেলবন্ধন রচনায় এবং দেশি ও প্রবাসী বাংলা ভাষাভাষী সব মানুষের কাছে সহজভাবে বই পৌঁছে দিতে কাজ শুরু করেছে।

দেশের যে কোনো স্থান থেকে অনলাইন কিংবা ফোনে অর্ডার দিয়ে মাত্র ৩০ টাকা সেবাব্যয় দিয়ে বই কেনার সুযোগ পাবেন ক্রেতারা। প্রতিটি বইয়ের সঙ্গে থাকবে সর্বোচ্চ মূল্যছাড়। সঙ্গে আছে গ্রাহক সেবা ব্যবস্থাও।

এ সাইটে নিজের পছন্দের বইয়ের তালিকা, রিভিউ এবং রেটিংয়ের ব্যবস্থা থাকছে গ্রাহকদের জন্য। প্রবাসী গ্রাহকদের বই কিনতে এবং অর্থ পরিশোধে এ সাইটে অচিরেই যুক্ত হবে ডাচ-বাংলা ব্যাংক নেক্সাস কার্ড, ব্র্যাক ব্যাংক ডেবিট কার্ড, ভিসা ও মাস্টার কার্ড, ব্যাংক ট্রান্সফার, মানি অর্ডার এবং বিকাশ সুবিধা।

সরাসরি (০১৮৪১ ১১৫ ১১৫) এ নম্বরে কল করে মোবাইল ফোনে অর্ডার দেওয়া যাবে। আর অনলাইন ভক্তদের জন্য (www.rokomari.com) এ সাইটে আছে অনলাইন প্রয়োজনীয় সব তথ্য।

বাংলাদেশ সময় ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।