ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বাহনের দায়িত্ব নিলেন রাশেদ আমিন বিদ্যুৎ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
বাহনের দায়িত্ব নিলেন রাশেদ আমিন বিদ্যুৎ

দেশব্যাপী টেলিযোগাযোগ ট্রান্সমিশন নেটওয়ার্ক প্রতিষ্ঠান বাহনের চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে যোগ দিয়েছেন রাশেদ আমিন বিদ্যুৎ।  

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


 
নেটওয়ার্কিং প্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে রাশেদ আমিনের সর্বোত্তম সম্ভাব্য টেকনিক্যাল, টেকনো-এইচআর পরিবেশ কল্পনা, বিল্ডিং এবং মেইনটেনেন্স বিষয়ে গ্রাহক সেবায় ২০ বছরেরও বেশি সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে।  
 
কর্পোরেশন, ব্যাংক/ শাখা এবং খুচরাসহ ১ লাখ ব্রডব্যান্ড সংযোগের সর্বাধিক কার্যকারিতা, আপটাইম নিশ্চিত এবং কাটিং-এজ মাল্টি-মিডিয়াম (ফাইবার, রেডিও ইত্যাদি) তৈরি ও পরিচালনায় অভিজ্ঞতা রয়েছে রাশেদ আমিনের।

এর আগে তিনি লিংকথ্রি লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।  

রাশেদ আমিন ন্যাশনাল ব্যাংকে (ক্রেডিট কার্ড ডিভিশন) সিসটেম ইঞ্জিনিয়ার এবং নেটওয়ার্ক কম্পিউটিং লাইন লিমিটেড এ সিসটেম ইঞ্জিনিয়ার হিসেবেও কর্মরত ছিলেন।

রাশেদ আমিন বিদ্যুৎ দেশে ইন্টারনেট সেবাদানকারী সংস্থা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- আইএসপিএব‘র সহ সভাপতি, বিডিআইএক্স এর ট্রাস্টি বোর্ডের সদস্য এবং বাংলাদেশে নেটওয়ার্ক অপারেটর গ্রুপ এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি শিক্ষাগত জীবনে ইউআইটিএস থেকে টেলিকমিউনিকেশনে মাস্টার্স (স্বর্ণ পদক) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজিক বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa